টিকা না নেয়ায় ফুটবলারদের ইন্দোনেশিয়া সফর বাতিল

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 18:22:10

চলতি মাসেই ইন্দোনেশিয়া সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশ জাতীয় ফুটবল দলের। জানুয়ারির ফিফা উইন্ডোতে জামাল ভূঁইয়াদের খেলার কথা ছিল দুটি প্রীতি ম্যাচ। ২৪ ও ২৭ জানুয়ারি স্বাগতিক ইন্দোনেশিয়ার বিপক্ষে বালিতে মাঠে নামার কথা ছিল দেশের ফুটবলারদের। কিন্তু এসেছে খারাপ খবর। সফরটি এখন হচ্ছে না।

সবাই করোনা প্রতিরোধী দুই ডোজ টিকা না নেয়ায় ইন্দোনেশিয়া সফরে যেতে পারছে না বাংলাদেশ ফুটবল টিম। এ কারণে দুই দেশের ফুটবল ফেডারেশন সফর বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে। কেননা ইন্দোনেশিয়ায় প্রবেশের জন্য দুই ডোজ করোনা প্রতিরোধী টিকা নেয়া বাধ্যতামূলক।

ইন্দোনেশিয়া সফরের জন্য বাফুফে (বাংলাদেশ ফুটবল ফেডারেশন) ২৮ সদস্যের একটি প্রাথমিক তালিকা দিয়েছিল। তাদের ১৫ জন ডাবল ডোজ, সাত জন একটি ডোজ ও ছয় জন কোনো ডোজ টিকাই নেননি। এ কারণে বাফুফে সফর বাতিলের সিদ্ধান্ত নিয়েছে।

ফুটবলারদের জন্য টিকার ব্যবস্থা করার উদ্যোগের কথা জানিয়ে বাফুফে সহ-সভাপতি ও জাতীয় দল কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ বলেন, ‘আমরা ইন্দোনেশিয়াকে আজ জানিয়ে দিচ্ছি টিকার জন্য আমাদের যাওয়া হচ্ছে না। জাতীয় দল ও অনূর্ধ্ব ২৩ দলের সমন্বয়ে ৫০ জনের একটি মাস্টার লিস্ট করছি আমরা। সেই তালিকাবদ্ধ খেলোয়াড়দের দ্রুত ভ্যাকসিনের উদ্যোগ নেওয়া হবে।’

এ সম্পর্কিত আরও খবর