কম দামে অনলাইনে মিলছে কাতার বিশ্বকাপের টিকিট

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 06:12:19

একটু একটু করে যেন কাছে চলে আসছে কাতার বিশ্বকাপ। কমে আসছে অপেক্ষার প্রহর। বিশ্বকাপের আগমনী বার্তা দিয়ে শুরু হয়েছে টিকিট বিক্রি। ফিফার ওয়েবসাইটেই পাওয়া যাচ্ছে টিকিট।

টিকিট বাজারে ছেড়ে বেশ আলোচনার জন্ম দিয়েছে ফিফা। কেননা বিশ্ব ফুটবলের এ অভিভাবক সংস্থা টিকিটের দাম কমিয়েছে। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের তুলনায় কম দামেই অনলাইনে মিলছে বিশ্ব আসরের টিকিট।

২০২২ কাতার বিশ্বকাপে ক্যাটাগরি থ্রি টিকিটের দাম পড়েছে ২৫০ কাতারি রিয়াল (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫৯০০ টাকা)। অথচ রাশিয়া আসরে এই ক্যাটাগরির টিকিটের দাম ছিল প্রায় ৮৮০০ টাকা।

তবে কাতারের নাগরিকরা টিকিট পাচ্ছে সবচেয়ে কম দামে। স্থানীয়দের টিকিটের জন্য গুনতে হচ্ছে ৪০ কাতারি রিয়াল (৯৫০ টাকা)। এই দামে টিকিট পাবেন কাতার প্রবাসীরাও। তবে ২০১৮ বিশ্বকাপে রাশিয়ান নাগরিকদের খরচ হয়েছিল ২২ ইউরো (প্রায় ২১৫০ টাকা)। সব ধরনের টিকিটের দাম এখনো জানানো হয়নি।

তবে টিকিট এখনই দিচ্ছে না ফিফা। টিকিট পেতে এখন আবেদনের প্রাথমিক পর্ব সেরে রাখছে আগ্রহী ফুটবল প্রেমীরা। যা চলবে আগামী ৮ ফেব্রুয়ারি পর্যন্ত। সেখান থেকে টিকিট পাবেন লটারিতে জয়ী ভাগ্যবান আবেদনকারী। তবে বিশ্বকাপের গ্যালারিতে বসে খেলা উপভোগ করতে হলে দর্শকদের করোনা প্রতিরোধী টিকা নেওয়া বাধ্যতামূলক।

এ সম্পর্কিত আরও খবর