রূপগঞ্জে যোগ দিলেন মাশরাফি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 00:49:25

এবার ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিডিএল) শেখ জামালের হয়ে খেলছেন না মাশরাফি বিন মর্তুজা। ধানমণ্ডির ক্লাবটি ছেড়ে লিজেন্ড অব রূপগঞ্জে নাম লিখেছেন সাবেক এ টাইগার অধিনায়ক।

আজ বুধবার, ২ ফেব্রুয়ারি শুরু হয়েছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের দলবদল। দুই দিনের এই দলবদল শেষ হবে আগামীকাল। দলবদলের কার্যক্রম অনলাইনে সুযোগ রয়েছে। যে কারণে প্রথম দিন মিরপুরের ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) অফিসে তেমন কোনো ভিড় ছিল না। তবে বিকেলে সশরীরে হাজির হয়ে রূপগঞ্জে যোগ দেন মাশরাফি।

অনেক দিন ক্রিকেট থেকে দূরে ছিলেন মাশরাফি। ইনজুরির কারণে মিনিস্টার গ্রুপ ঢাকার হয়ে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে পুরোটটা খেলতে পারেননি। তবে এবার ঢাকা লিগের শুরু থেকে মাঠে নামবেন। তবে মাঠের লড়াইয়ে নিজেকে মানিয়ে নিতে কোনো সমস্যা হবে না বলেই মনে করছেন ‘নড়াইল এক্সপ্রেস’।

ঢাকা লিগে নিজের খেলা নিয়ে মাশরাফি বলেন, ‘আমি তো টি-টোয়েন্টি থেকে অনেক আগেই অবসরে গিয়েছি। ওয়ানডেতেই আমি সবসময় খেলে এসেছি এবং আমার ফোকাস ছিল। এটা নির্ভর করে একজন নির্দিষ্ট খেলোয়াড় নির্দিষ্ট ফরম্যাটে কীভাবে মানিয়ে নেয়। ওয়ানডে ক্রিকেটই আমি সবসময় খেলে এসেছি এবং আমি বুঝিও ভালো, আমার জন্য সহজও। 

ঢাকা লিগ ফের মাঠে গড়ানোয় বেজায় খুশি মাশরাফি, ‘শেষ বার আমি শেখ জামাল ধানমন্ডির হয়ে খেলেছিলাম, এক ম্যাচ খেলার পর করোনা আসে তখন বন্ধ হয়ে গেল। খুবই ভালো লাগছে, শুধু আমার না, আমি নিশ্চিত প্রিমিয়ার লিগ যারা খেলে, বাংলাদেশের বেশিরভাগ ক্রিকেটারই তো এই লিগটা খেলে। তারা সবাই আনন্দিত হবে যে আবারও টুর্নামেন্টটা শুরু হতে যাচ্ছে।’

জাতীয় দলে নেতৃত্ব ছাড়লেও এবার ঢাকা লিগে অধিনায়কত্ব করতে চান কিনা? উত্তরে মাশরাফি জানান, প্রয়োজনে দলকে নেতৃত্ব দিতে প্রস্তুত তিনি। তার আগে ইনজুরি থেকে রেহাই পেতে ভারতে যাবেন তিনি। এ নিয়ে মাশরাফির ভাষ্য, ‘দলের প্রয়োজন হলে অবশ্যই করব। আমার কোমড় ব্যথা আছে একটু। চিকিৎসা করাতে যাচ্ছি। আশা করি সব ঠিক হলে শারীরিকভাবে ফিট হয়ে উঠব। ক্রিকেটীয় যে কার্যক্রম বা অন্যান্য যেসব বিষয় আছে আমি সেসব নিয়ে মাঝখানে ট্রেনিং করেছি। যথেষ্ট টুর্নামেন্ট ছিল না খেলার সুযোগ কম ছিল। বিপিএল ছিল, ঐ সময় ব্যাক পেইনটা পেয়েছি। ওটার চিকিৎসাটা করার পর আশা করি সমস্যা  হবে না।’

এ সম্পর্কিত আরও খবর