টি-টোয়েন্টিতে আজ অভিষেক হচ্ছে মুনিমের!

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 00:21:19

এবারের বিপিএলের অন্যতম আবিষ্কার মুনিম শাহরিয়ার। মারকুটে ব্যাটিংয়ে নজর কেড়েছেন সবার। তার আগে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগেও দুর্বার ব্যাটিং পারফরম্যান্স উপহার দিয়েছেন মুনিম। সুবাদে জায়গা পেয়েছেন আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি দলে। এবার দেশের জার্সি গায়ে আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অভিষেকটাও হয়ে যেতে পারে তার। 

বাংলাদেশের টি-টোয়েন্টি ক্যাপ্টেন মাহমুদউল্লাহ রিয়াদ দিয়েছেন তেমন আভাস, ‘মুনিমের ভালো সুযোগ আছে কাল (আজ)। এখন নির্দিষ্ট করে বলতে পারবো না, আমরা উইকেটটা আজ (গতকাল) দেখলাম।’

লিটন দাসের সঙ্গে আজ ব্যাট হাতে ওপেনিংয়ে দেখা যেতে পারে মুনিমকে। অনুশীলনেও পাওয়া গেছে তার আভাস। গতকাল দীর্ঘ ব্যাটিং অনুশীলনে বল উড়িয়ে মারার চেষ্টা করে গেছেন মুনিম। 

শুধু টপ-অর্ডার নয়। পুরো ব্যাটিং অর্ডার নিয়েই পরিকল্পনা করে যাচ্ছে দল। এ নিয়ে মাহমুদউল্লাহ বলেন, ‘আমরা পরিকল্পনা করব আমাদের ব্যাটিং অর্ডারটা আমরা কীভাবে সাজাতে চাই। শুধু টপ-অর্ডার নিয়ে পরিকল্পনা করলেই হবে না, গোটা ব্যাটিং ইউনিট আমাদের ভালো করতে হবে। কোনোদিন টপ-অর্ডার ভালো শুরু করবে না, মিডল-অর্ডার সেটা ক্যারি করবে, টপ-অর্ডার ভালো শুরু করলে মিডল-অর্ডার বিল্ডাপ করতে হবে। তো আমার মনে হয় এটা টোটাল টিম গেম, টি-টোয়েন্টিতে ধারাবাহিকতা অনেক কঠিন। তবে টিম হিসেবে আমরা যদি খেলতে পারি তবে আমাদের ভালো সুযোগ আছে।’

মুনিমের সঙ্গে অভিষেক হতে পারে ইয়াসির আলি রাব্বিরও। শামীম হোসেন পাটোয়ারি দল থেকে ছিটকে যাওয়ায় ব্যাটার হিসেবে পাঁচে দেখা যেতে পারে রাব্বিকে।

আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি মাঠে গড়াবে আজ বেলা ৩টায়। দ্বিতীয় খেলাটি হবে ৫ মার্চ। দুটি ম্যাচই হবে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

এ সম্পর্কিত আরও খবর