লিটনের ফিফটি, বাংলাদেশের সংগ্রহ ১৫৫

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 14:21:13

দুরন্ত এক ফিফটি হাঁকিয়েছেন লিটন দাস। তার অর্ধ-শতকে আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ৮ উইকেট হারিয়ে বাংলাদেশ গড়েছে ১৫৫ রানের লড়াকু পুঁজি।

বাংলাদেশের ব্যাটিংয়ের শুরুটা মোটেই ভালো ছিল না। দলীয় ১০ রানে ওপেনার মোহাম্মদ নাঈমকে হারায় স্বাগতিকরা। দলীয় রানে সাজঘরে ফেরেন অন্য ওপেনার মুনিম শাহরিয়ারও।

ধুঁকতে থাকা দলের হাল ধরেন লিটন দাস। ক্রিজের এক প্রান্ত আগলে রেখে ব্যাটিং লড়াইটা চালিয়ে যান। কিন্তু ওয়ানডাউনে নামা লিটন খেলেন ৬০ রানের দাপুটে এক ইনিংস। দুর্বার ইনিংস সাজান তিনি ৪৪ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায়।

লিটনকে ঠিক মতো সঙ্গই দিতে পারছিলেন না কেউ। অন্য প্রান্তে নিয়মিত উইকেট যেতে থাকে। আফগান বোলারদের বিপক্ষে আফিফ হোসেন কিছুটা প্রতিরোধ গড়ে তোলেন। তবে ব্যক্তিগত স্কোরটা বড় করতে পারেননি তরুণ এ অলরাউন্ডার। ২৪ বলে ২ বাউন্ডারিতে আফিফ এনে দেন ২৫ রান।

অভিষেকে মাঠে নেমেই দুর্দান্ত ব্যাটিংয়ের আভাস দিয়েছিলেন মুনিম। কিন্তু ১৭ রানে ফেরেন সাজঘরে তরুণ এ ব্যাটসম্যান। ১৮ বলে ৩ বাউন্ডারি হাঁকিয়ে রশিদ খানের এলবিডব্লিউ’র ফাঁদে পড়েন মুনিম। মাহমুদউল্লাহ রিয়াদ অধিনায়কোছিত ব্যাট করতে পারেননি। মাত্র ১০ রান আসে তার ব্যাট থেকে। বাকি থেকে যান ডিঙ্গেল ডিজিটে।

আফগানদের হয়ে দুটি করে উইকেট নেন ফজলহক ফারুকী ও আজমাতুল্লাহ ওমরজাই। একটি করে উইকেট পান রশিদ খান ও কায়েস আহমেদ।

এই প্রতিবদন লেখা পর্যনত ৪ উইকেট হারিয়ে ২৭ রান তুলেছে আফগানরা। স্পিন জাদুতে চারটি উইকেটই নিয়েছেন নাসুম আহমেদ।

এ সম্পর্কিত আরও খবর