দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট দলে সাকিব

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 07:42:35

দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট খেলবেন সাকিব আল হাসান। এমনটাই জানিয়ে রেখেছিলেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। কিন্তু ঢাকায় আয়োজিত এক অনুষ্ঠানে এ ব্যাপারে চুপ থেকে যান সাকিব। এজন্য প্রোটিয়াদের বিপক্ষে টেস্ট সিরিজে তার খেলা নিয়ে দেখা দিয়েছিল ধোঁয়াশা।

অবশেষে সকল শঙ্কা দূর করে সাকিবকে রেখেই দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট দল ঘোষণা করেছে বিসিবি। লাল বলের দলে ঢুকেছেন তামিম ইকবাল। তবে ১৮ সদস্যের টেস্ট দল থেকে ছিটকে গেছেন নাঈম শেখ ও ফজলে মাহমুদ। ১৬ সদস্যের ওয়ানডে দলের নতুন মুখ সৈয়দ খালেদ আহমেদ। এছাড়া আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে থাকা ১৫ জনের সবাই আছেন দলে। সাকিব আল হাসান রয়েছেন দুই সংস্করণের দলেই। 

দক্ষিণ আফ্রিকা সফরে তিনটি ওয়ানডের সঙ্গে দুটি টেস্ট খেলবে টাইগাররা। আগামী ১৮ মার্চ ওয়ানডে দিয়ে মাঠে গড়াবে দুই দলের লড়াই। বিশ্বকাপ সুপার লিগের অধীনে সিরিজের বাকি দুটি ওয়ানডে হবে ২০ ও ২৩ মার্চ। প্রথম ও তৃতীয় ম্যাচ সেঞ্চুরিয়নে এবং দ্বিতীয় ম্যাচ হবে জোহানেসবার্গে।

টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে ৩১ মার্চ থেকে ডারবানে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। পোর্ট এলিজাবেথে শেষ টেস্ট শুরু হবে ৮ এপ্রিল। আগামী ১২ মার্চ দক্ষিণ আফ্রিকার উদ্দেশে উড়াল দিবে দেশের ক্রিকেটাররা।

ওয়ানডে দল: তামিম ইকবাল খান (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, নাসুম আহমেদ, ইয়াসির আলী চৌধুরী, মাহমুদুল হাসান জয় ও সৈয়দ খালেদ আহমেদ।

টেস্ট দল: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল খান, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলী চৌধুরী, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী, এবাদত হোসেন, শরিফুল ইসলাম, শহীদুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, সাদমান ইসলাম ও কাজী নুরুল হাসান সোহান।

এ সম্পর্কিত আরও খবর