হার দিয়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশের মেয়েদের

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 18:07:27

আজ বাংলাদেশের নারী ক্রিকেটের ঐতিহাসিক এক দিন। প্রথমবারের মতো নারী ওয়ানডে বিশ্বকাপে খেলল ফারজানা হকরা। বৈশ্বিক আসরের অভিষেক ম্যাচ বলে কথা। স্বাভাবিকভাবেই মিশনটা ছিল জয়ের। কিন্তু লক্ষ্যটা পূর্ণ হলো না। নারী ওয়ানডে বিশ্বকাপে নিজেদের শুরুটা জয়ে রাঙাতে পারল না বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার কাছে ৩২ রানে হার মানল দেশের মেয়েরা।

বোলিং পারফরম্যান্সটা ভালোই ছিল জাহানারা আলমদের। প্রতিপক্ষ প্রোটিয়া কন্যাদের অল্পতেই আটকে দিয়েছিল লাল-সবুজের প্রতিনিধিরা। কিন্তু দক্ষিণ আফ্রিকাকে ২০৭ রানে গুটিয়ে দিয়েও লাভ হয়নি। হারের তেতো স্বাদই হজম করতে হলো দেশের মেয়েদের।

ডানেডিনে টস হেরে শুরুতে ব্যাটিংয়ে নেমে মারিজান্নে ক্যাপ ৪২ ও লরা উলভার্ডট ৪১ রান এনে দেন। সঙ্গে কলো ট্রাইওন ৩৯ ও ক্যাপ্টেন সুনে লাসের ব্যাট থেকে আসে ২৫ রান। ৪৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২০৭ রান করে দক্ষিণ আফ্রিকার নারীরা। 

বাংলাদেশের হয়ে ফারিহা তৃষ্ণা তিনটি উইকেট শিকার করেন। দুটি করে উইকেট পান জাহানারা আলম ও রিতু মনি। একটি করে উইকেট নিয়েছেন রুমানা আহমেদ ও সালমা খাতুন।

লক্ষ্য তাড়া করতে নেমে ৪৯.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৭৫ রানের বেশি তুলতে পারেনি বাংলাদেশ। দলের হয়ে ৩৪ রান করেন ব্যক্তিগত সর্বোচ্চ শারমিন আক্তার। অধিনায়ক নিগার সুলতানা ২৯, শারমিন সুলতানা ২৭, রিতু মনি ২৭ ও রুমানা আহমেদ ২১ রান এনে দেন।

দক্ষিণ আফ্রিকার হয়ে আইয়াবোঙ্গা খাকা চার উইকেট নিয়ে হয়েছেন ম্যাচসেরা। দুটি উইকেট নেন মাসাবাতা ক্লাস।

এ সম্পর্কিত আরও খবর