সোহান ঝলকে চ্যাম্পিয়ন শেখ জামাল

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 22:33:26

মাঠের লড়াইয়ে দ্যুতি ছড়ালেন নুরুল হাসান সোহান। খেললেন দারুণ এক হাফ-সেঞ্চুরি। তারকা এ উইকেটরক্ষক ব্যাটসম্যানের হার না মানা ৮১ রানের দুরন্ত এক ইনিংসের সুবাদে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ইতিহাসে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ১৮ বল হাতে রেখেই আবাহনী লিমিটেডকে ৪ উইকেটে হারিয়ে শিরোপা ছিনিয়ে নিয়েছে ক্যাপ্টেন ইমরুল কায়েসের দল।

মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে শুরুতে ব্যাট হাতে মাঠে নেমে তৌহিদ হৃদয়ের ফিফটিতে ৬ উইকেট হারিয়ে ২২৯ রান সংগ্রহ করে আবাহনী লিমিটেড। 

তৌহিদ হৃদয় ৭৫ বলে চার বাউন্ডারিতে ৫৩ রানের দারুণ এক ইনিংস খেলেন। তার সঙ্গে ৪৭* রানে অপরাজিত থেকে যান জাকের আলী। তাকে সঙ্গ দিয়ে ৪৪* রানে অজেয় থেকে যান মোহাম্মদ সাইফউদ্দিন। শেখ জামালের হয়ে দুটি উইকেট নেন জিয়াউর রহমান।

জবাবে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ৪৭ ওভারে লক্ষ্য টপকে ২৩২ রান তুলে জয়ের বন্দরে পৌঁছে যায় শেখ জামাল। ৮১ বলে ৮ চার ও ২ বাউন্ডারিতে ৮১* রানের হার না মানা অসাধারণ এক ক্রিকেটীয় ইনিংস খেলেন শেখ জামালের জয়ের নায়ক সোহান।

পারভেজ রসুল ৩৩ রান করে ফিরে গেলেও ৩৯* রান তুলে দলের জয় নিশ্চিত করে তবেই মাঠ ছাড়েন জিয়াউর রহমান। আবাহনী লিমিটিডের হয়ে ২টি উইকেট নেন মোহাম্মদ সাইফউদ্দিন।

এ সম্পর্কিত আরও খবর