মেয়ার্সের সেঞ্চুরি, রান পাহাড়ের পথে উইন্ডিজ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 07:36:54

ব্যাট হাতে আলো ছড়ালেন কাইল মেয়ার্স। টাইগারদের ক্ষুরধারহীন বোলিংয়ের সুযোগ নিয়ে হাঁকালেন দাপুটে এক সেঞ্চুরি। তার শতকের ওপর ভর করে দ্বিতীয় দিন শেষে ওয়েস্ট ইন্ডিজ ৫ উইকেট হারিয়ে তুলেছে ৩৪০ রান। সুবাদে ১০৬ রানে এগিয়ে রয়েছে ক্যারিবিয়ানরা।

ইনিংস উদ্বোধন করে দারুণ ব্যাটিং করে যাচ্ছিলেন জন ক্যাম্পবেল ও ক্রেইগ ব্রাথওয়েট। ক্যাম্পবেল (৪৫ রান) ফিফটি করতে না পারলেও ব্রাথওয়েট ঠিকই পেয়েছেন (৫১ রান)।

পরে ব্যাট হাতে ঝলক দেখিয়েছেন জার্মেইন ব্ল্যাকউড। তার ব্যাট থেকে এসেছে ৪০ রান। ওয়েস্ট ইন্ডিজের দলীয় ১৩১ রানে হঠাৎ আগুনে বোলিংয়ে জ্বলে উঠেন মেহেদী হাসান মিরাজ। তার ঘূর্ণি জাদুতে ফিরিয়ে দেন ফিফটি ছুঁয়ে সেঞ্চুরির দিকে ছোটা ক্রেইগ ব্রাথওয়েটকে। পরে ঝড় তুলে ক্যারিবিয়ান ব্যাটিং লাইন আপ নাড়িয়ে দেন খালেদ আহমেদ। এক রানের ব্যবধানে নাই করে দেন দুই উইকেট। ফিরিয়ে দেন রেমন রেইফার ও এনক্রুমাহ বোনারকে। তবে পরে বোলিং দাপটটা ধরে রাখতে পারেননি তারা। 

১৮০ বলে ১৫ বাউন্ডারি ও ২ ফিফটিতে ১২৬ রান নিয়ে ব্যাটিং করে যাচ্ছেন মেয়ার্স। টেস্ট ক্যারিয়ারে এটি তার দ্বিতীয় শতক। ২৬ রান নিয়ে তাকে সঙ্গ দিচ্ছেন জোশুয়া ডি সিলভা।

বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নেন খালেদ আহমেদ। বাকি উইকেটটি পান শরিফুল ইসলাম।

সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে তার আগে কোনো উইকেট না হারিয়ে ৬৭ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশ প্রথম ইনিংসে গুটিয়ে যায় ২৩৪ রানে।

এ সম্পর্কিত আরও খবর