ক্লান্তি কাটাতে টাইগারদের দরকার পরিবারের সান্নিধ্য

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 13:03:06

টানা সিরিজ আর সফরের ক্লান্ত পেয়ে বসেছে টাইগারদের। ক্রিকেটের ব্যস্ত সূচির কারণে বিশ্রামের সুযোগ নেই বললেই চলে। চলতি বছর জুড়েই থাকবে ক্রিকেটারদের বাড়তি ব্যস্ততা।

ওয়েস্ট ইন্ডিজ থেকে দেশে ফিরে মাত্র চার দিনের বিশ্রাম। আগামী ২৬ জুলাই উড়াল দিতে হবে জিম্বাবুয়ের উদ্দেশে। ধকল কাটাতে ক্রিকেটারদের দরকার পারিবারিক সান্নিধ্য। ক্যারিবীয় দ্বীপপুঞ্জ থেকে দেশে ফিরে অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ জানালেন সেই আকুতির কথা।

বিমানবন্দরে পা রেখেই মিরাজ বলেন, ‘আমরা পেশাদার খেলোয়াড়। আমাদের অবশ্যই খেলতে হবে এবং আমি মনে করি যতদিন ক্রিকেট খেলব এবং যেই খেলুক না কেন পেশাদার খেলোয়াড়দের এমনই হওয়া উচিত। কারণ, আমরা হয়তো চারদিন সময় পেয়েছি। তারপর আমাদের জিম্বাবুয়ে সিরিজ, তারপর হয়তো খুব তাড়াতাড়ি অনেক খেলা আছে।’

খেলোয়াড়দের মানসিক রিফ্রেশমেন্ট নিয়ে মিরাজ বলেন, ‘যত তাড়াতাড়ি মানসিক রিফ্রেশ করা যায় এবং চারটা দিন পরিবারের সঙ্গে উপভোগ করা যায়। চেষ্টা করব পরিবারের সঙ্গে প্রত্যেকটা খেলোয়াড় হয়তো মানসিকভাবে ফ্রি হবে ভালো ভাবে।’

উইন্ডিজ সফর শেষে দুই ধাপে দেশে ফেরার কথা টাইগারদের। আজ ২০ জুলাই বিকেল সাড়ে ৫টায় প্রথম বহর ঢাকায় এসে পৌঁছেছে। আগামীকাল বৃহস্পতিবার একই সময় ঢাকায় পা রাখার কথা দ্বিতীয় বহরের। তবে এখনই দলের সঙ্গে ঢাকায় ফিরবেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। ছুটি নিয়ে তিনি যাচ্ছেন ইংল্যান্ডে।

এ সম্পর্কিত আরও খবর