ব্রাজিলকে হারিয়ে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হবে আর্জেন্টিনা!

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 07:36:39

কাতার বিশ্বকাপ জিতবে আর্জেন্টিনা। সেও ফাইনালে আবার চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে! এমন ভবিষ্যদ্বাণী দিয়েছে ফিফা ভিডিও গেমের নির্মাতাপ্রতিষ্ঠান ইএ স্পোর্টস। 

এখানেই শেষ নয়। শিরোপা ছিনিয়ে নেয়ার লড়াইয়ে জয়সূচক গোলটি করবেন লিওনেল মেসি। এ ফুটবল জাদুকর জিতবেন সেরা গোলদাতা এবং সেরা খেলোয়াড়ের পুরস্কারও।

শুধু ফাইনাল নয়। ‘হাইপারমোশন২’ প্রযুক্তির সাহায্য নিয়ে এবারের বিশ্বকাপের প্রতিটি ম্যাচেরই ভবিষ্যদ্বাণী করেছে প্রতিষ্ঠানটি।

ইএ স্পোর্টসের এই ‘সিমিউলেটেড’ বিশ্বকাপে দেখা গেছে নিজ নিজ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলতে উঠবে নেদারল্যান্ডস, ইংল্যান্ড, আর্জেন্টিনা, ফ্রান্স, জার্মানি, ক্রোয়েশিয়া, ব্রাজিল ও পর্তুগাল। আর গ্রুপ ‘এ’ থেকে ‘এইচ’ এর রানার্সআপ হবে যথাক্রমে সেনেগাল, যুক্তরাষ্ট্র, পোল্যান্ড, ডেনমার্ক, স্পেন, বেলজিয়াম, সুইজারল্যান্ড, ও দক্ষিণ কোরিয়া।

গ্রুপপর্বের পর দ্বিতীয় রাউন্ডে ডেনমার্ককে ২-১ গোলে, কোয়ার্টার-ফাইনাল ও সেমি-ফাইনালে নেদারল্যান্ডস ও ফ্রান্সকে যথাক্রমে ১-০ গোলে হারিয়ে আর্জেন্টিনা উঠবে ফাইনালে। অন্যদিকে ব্রাজিল ফাইনালের পথে দ. কোরিয়াকে ৩-০, জার্মানিকে ৩-০ ও পর্তুগালকে হারাবে টাইব্রেকারে।

ইএ স্পোর্টসের এই ভবিষ্যদ্বাণী সত্যি কি না, তির উত্তর মিলবে টুর্নামেন্টের মাঠের লড়াইয়ে।

এ সম্পর্কিত আরও খবর