কোয়ার্টার ফাইনালেও প্রথম একাদশে নেই রোনালদো

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪ | 2023-08-30 06:27:33

প্রি-কোয়ার্টার ফাইনালের পরে এ বার কোয়ার্টার ফাইনালেও পর্তুগালের প্রথম একাদশে জায়গা পেলেন না ক্রিশ্চিয়ানো রোনালদো। তাকে বাইরে রেখেই প্রথম একাদশ ঘোষণা করেছেন পর্তুগালের কোচ ফের্নান্দো স্যান্টোস।

সুইজারল্যান্ডের বিরুদ্ধে রোনালদোর বদলে গনসালো রামোসকে খেলিয়েছিলেন স্যান্টোস। বিশ্বকাপের অভিষেক ম্যাচেই হ্যাটট্রিক করেছেন তিনি। সেই খেলার পরে রামোসকে বসিয়ে রাখার ঝুঁকি নিতে পারেননি স্যান্টোস। মরক্কোর বিরুদ্ধেও প্রথম থেকে আক্রমণাত্মক ফুটবল খেলাতে চান রামোস। তার জন্য তরুণ ফুটবলারদের দরকার। সেই কারণেই হয়তো রোনালদোকে রিজার্ভ বেঞ্চে বসিয়ে রেখেছেন তিনি। তবে আগের ম্যাচের মতো এই ম্যাচেও পরিবর্ত হিসেবে মাঠে নামতে পারেন সিআর৭।

সুইজারল্যান্ডের বিরুদ্ধে প্রথম একাদশে জায়গা না পাওয়ায় নাকি দল ছেড়ে দেশে ফেরার বিমান ধরতে চেয়েছিলেন রোনালদো। এই খবর সত্যি নয় বলে জানিয়েছেন স্যান্টোস।

তিনি বলেছেন, রোনালদো আমাকে কোনও দিন বলেনি যে ও দল ছেড়ে দেশে ফিরতে চায়। এ বার আমাদের এই নিয়ে কথা বলা বন্ধ করতে হবে। দয়া করে ওকে একা ছেড়ে দিন। রোনালদো পর্তুগালের ফুটবলের জন্য কী করেছে সেটা মনে রাখুন।

প্রথম একাদশে যে রোনালদোকে রাখা হবে না সেই বিষয়ে তাদের মধ্যে আগে আলোচনা হয়েছিল বলে জানিয়েছেন স্যান্টোস। তিনি বলেন, ম্যাচের আগে আমাদের কথা হয়েছিল। এমন নয় যে প্রথম একাদশের বাইরে থাকা সব ফুটবলারের সঙ্গে কথা বলি। কিন্তু রোনালদো দলের অধিনায়ক। তাই ম্যাচের আগে ওকে ডেকে আমার পরিকল্পনার কথা বলেছিলাম। প্রথমে ওর খারাপ লেগেছিল। কিন্তু পরে দলের স্বার্থে আমার সিদ্ধান্ত মেনে নিয়েছিল। আমাদের মধ্যে কোনও সমস্যা হয়নি।

এ সম্পর্কিত আরও খবর