ফাইনালের আগে যে সুসংবাদ পেল ফ্রান্স

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪ | 2023-09-01 20:43:43

ফ্রান্সের নিয়মিত একাদশের অন্তত পাঁচ ফুটবলারকে বাইরে রেখে কোচ দিদিয়ের দেশমকে ঘোষণা করতে হয়েছিল দল। এরপর কাতার পর্যন্ত এসে ম্যাচের তিনদিন আগে ইনজুরিতে পড়ে একটা ম্যাচও খেলতে পারেননি করিম বেনজেমা। ফ্রান্স স্কোয়াডে আছেন বেনজেমা, কিন্তু দলের সঙ্গে কাতারে নেই।

ইনজুরিতে পড়ে প্রায় বিধ্বস্ত একটা দল কত দূর এগুতে পারবে এনিয়েও যখন প্রশ্ন ছিল তখন সবাইকে অবাক করে ফ্রান্স ওঠেছে বিশ্বকাপের ফাইনালে। এটা তাদের টানা দ্বিতীয় ফাইনাল। কিলিয়ান এমবাপে, আতোয়ান গ্রিজম্যান, অলিভিয়ের জিরুদ, অহেলিয়া শুয়ামেনিরা খেলছেন দুর্দান্ত।

তবে সেমিফাইনালের ঠিক আগে ফের ডানা মেলেছিল শঙ্কার মেঘ, ইনজুরির হানা। অসুস্থতার কারণে মরক্কোর বিপক্ষে ২-০ গোলে জেতা সেমিফাইনালের ম্যাচে খেলতে পারেননি সেন্টারব্যাক দায়দ উপেমেকানো ও মিডফিল্ডার আদ্রিওঁ রাবিও।

শুক্রবার অনুশীলনে পুরো দলকে পাননি কোচ দিদিয়ের দেশম। ডিফেন্ডার থিও এরনঁদেজ হাঁটুর সমস্যার কারণে ও মিডফিল্ডার অহেলিয়া শুয়ামেনি অনুশীলনে ছিলেন না নিতম্বের চোটের কারণে। ভাইরাসজনিত অসুস্থতার কারণে অনুশীলনে ছিলেন না রাফায়েল ভারানে, ইব্রাহিমা কোনাতে ও কিংসলে কোমান।

ফ্রান্স ফুটবল ফেডারেশন (এফএফএফ) ফুটবলারদের শারীরিক অবস্থা সম্পর্কে জানিয়েছিল, দলের বেশ কয়েক জন খেলোয়াড় সর্দি-কাশিতে আক্রান্ত।

তবে বিশ্বকাপ ফাইনালের ঠিক আগের দিন সুসংবাদ পেল ফ্রান্স দল। দলের সকলেই সুস্থ হয়ে ওঠেছেন, যোগ দিয়েছেন অনুশীলনে।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়, শনিবার অসুস্থতা ও চোট সমস্যা কাটিয়ে অনুশীলনে ফিরেছেন সকলেই।অনুশীলনের প্রথম ১৫ মিনিট উন্মুক্ত ছিল গণমাধ্যম কর্মীদের জন্য, এমনটাও জানানো হয় প্রতিবেদনে।

রোববার টানা দ্বিতীয় বিশ্বকাপ জিততে আর্জেন্টিনার বিপক্ষে লড়াইয়ে নামবে ফ্রান্স। লুসাইল স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি।

এ সম্পর্কিত আরও খবর