মেসির জোড়া গোলে বার্সার অনায়াস জয়

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 23:53:56

হঠাৎ করেই তাকে নিয়ে শুরু হয়েছে সমালোচনা। যেখানে যোগ দিয়েছেন পেলের মতো কিংবদন্তিও। ব্রাজিলিয়ান লিজেন্ড তাকে শুধুই বাঁ পায়ের ফুটবলার বলছেন। কিন্তু লিওনেল মেসি দুই পায়েই দক্ষ। সঙ্গে ব্যালন ডি'অরে তার নামটা পাঁচ নম্বরে থাকা নিয়েও কথা হচ্ছিল। শনিবার রাতে আরো একবার সমালোচকদের জবাব দিলেন এই প্লেমেকার। বল পায়ে দুর্দান্ত দাপটে করলেন জোড়া গোল। বুঝিয়ে দিলেন এখনো ফুরিয়ে যাননি তিনি।

তার ম্যাজিকেই লা লিগায় এসপানিওলের বিপক্ষে ৪-০ গোলের জিতেছে বার্সেলোনা। মেসি করেছেন দুই গোল। একটি করে গোল উসমান ডেম্বেলে ও লুইস সুয়ারেজের।

খেলার ১৭ মিনিটে মেসির গোলে এগিয়ে যায় বার্সেলোনা। কাতালান ডার্বিতে অসাধারন এক ফ্রিকিকে ব্যবধান গড়ে দেন তিনি। ২৭ গজ দূর থেকে বাঁ অসাধারণ এক ফ্রি কিকে বল পাঠিয়ে দেন এসপানিওলের জালে। এই গোল দিয়েই একটি মাইলফলকও স্পর্শ করেন মেসি। প্রথম ফুটবলার হিসেবে লা লিগায় টানা ১৩টি মৌসুম দলটির বেশি করে গোল করার রেকর্ড গড়েন এই মহাতারকা।

এরপর ২৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বার্সেলোনা। গোলদাতা দেম্বেলে। তবে উৎস তৈরি করে দিয়েছেন মেসি। তার পাস থেকেই গোল করেন দেম্বলে। এর দশ মিনিট পর আরেকটি গোল পেতে পারতেন মেসি। কিন্তু তার হেড প্রতিপক্ষের গোলবারে লেগে ফিরে আসে!

এরপর ম্যাচের ৪৫তম মিনিটে দলের পক্ষে তৃতীয় গোলটি করেন লুইস সুয়ারেজ। ইনজুরি কাটিয়ে উঠা এই তারকার দেখার মতো এক গোলে কোনঠাসা হয়ে পড়ে এসপানিওল। এরপর ৬৫তম মিনিটে ফের মেসি ম্যাজিক। সেই ফ্রি কিকেই নিশানা খুঁজে নেন তিনি। এই মৌসুমে এটি ফ্রি-কিকে মেসির দশম গোল। ক্যারিয়ারে এক ম্যাচে দ্বিতীয়বার ফ্রি-কিক থেকে জোড়া গোল পেলেন এই আর্জেন্টাইন। বাঁ পায়ের যাদুতে মুগ্ধ করলেন ভক্তদের।

তারই পথ ধরে ১১ গোল করে লা লিগায় যুগ্মভাবে ক্রিস্টিয়ান স্টুয়ানির শীর্ষে উঠেছেন মেসি।

৭২ মিনিটে বার্সার জালে বল পাঠিয়েছিল এসপানিওল। কিন্তু দুতার্তের গোল ভিএআরের প্রযুক্তিতে অফসাইডের কারণে বাতিল হয়। আর বার্সা নগর প্রতিপক্ষের বিপক্ষে ৪-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে।

এই জয়ে ১৫ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট ৩১। লা লিগার শীর্ষে আছে কাতালান ক্লাবটিই। দিনের আরেক ম্যাচে ভালেন্সিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করে পিছিয়ে গেল সেভিয়া। ২৮ পয়েন্ট নিয়ে তারা আছে দ্বিতীয় স্থানে। সমান তৃতীয় স্থানে আতলেতিকো মাদ্রিদ। ২৩ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে ফেভারিট রিয়াল মাদ্রিদ।

এ সম্পর্কিত আরও খবর