এশিয়া কাপ এবং বিশ্বকাপ নিয়ে যা বলল বিসিবি

, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 13:56:02

চলতি বছরের সেপ্টেম্বরে পাকিস্তানের মাটিতে এবারের এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তবে দেশটিতে গিয়ে ভারতীয় দল খেলতে না চাওয়ায় ছয় দলের এই টুর্নামেন্টকে ঘিরে এখনও অনিশ্চয়তা রয়েছে। বিশ্বকাপের আগে এশিয়া কাপের এমন দোটানা অবস্থা নিয়ে কি ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)?

মঙ্গলবার (২ মে) মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন। সেখানেই তিনি এ বিষয় নিয়ে বিস্তারিত কথা বলেছেন।

সুজন বলেন, ‘এশিয়া কাপের পুরো বিষয়টাই দেখছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। বিসিবির এখানে কথা বলার ক্ষমতা খুবই লিমিটেড। আমরা এশিয়া কাপের অন্যতম একটা অংশগ্রহণকারী দেশ। আমাদের অবস্থান এইটুকুই। এসিসি সিদ্ধান্ত নেবে। যেখানে সিদ্ধান্ত নেবে, আমরা এশিয়া কাপে অংশগ্রহণ করব।’

পাকিস্তানের মাটিতে খেলতে যেতে একেবারেই রাজি নয় ভারত। তাদের আপত্তির কারণেই এশিয়ার সবচেয়ে বড় এই ক্রিকেট আসর মাঠে গড়ানো নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। তবে পাকিস্তানে যদি এশিয়া কাপ না হয় তাহলে শ্রীলঙ্কা এই টুর্নামেন্ট আয়োজন করতে চায়। এছাড়া সংযুক্ত আরব-আমিরাতও এশিয়া কাপ আয়োজন করতে আগ্রহী।

এদিকে আগামী অক্টোবর-নভেম্বর মাসে ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ। যদিও এখনো বিশ্বকাপের কোনো ফিক্সচার প্রকাশ করেনি আইসিসি। ফলে প্রতিবেশী দেশটির কোন কোন ভেন্যুতে টাইগারদের খেলা হবে তাই জানে না দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক এই সংস্থা।

এ নিয়ে সুজন বলেন, ‘এটা আইসিসির ব্যাপার। আইসিসি বিষয়টা দেখছে। তাদের যে চ্যালেঞ্জগুলো, সেগুলো তারা মুখোমুখি হবে। এখানে আমাদের বলার বা ভূমিকা রাখার সুযোগ খুব কম। আমরা অংশগ্রহণকারীদের একজন। আমরা সেভাবেই প্রস্তুতি নিচ্ছি। যেহেতু এশিয়াতে বিশ্বকাপের মতো ইভেন্টটা হচ্ছে, সেজন্য সূচিটা এখন দিতে পারলে ভালো হতো। আমাদের চেয়েও বেশি চ্যালেঞ্জিং হবে, অন্যান্য কন্ডিশন থেকে যারা আসে তাদের জন্য। আমরা আসলে এটা নিয়ে এখন চিন্তা করছি না।’

এ সম্পর্কিত আরও খবর