৩ জুলাই ঢাকায় আসছেন বিশ্বকাপজয়ী মার্টিনেজ

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 16:28:46

আর্জেন্টিনা ভক্তদের অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে। আগামী ৩ জুলাই ঢাকায় আসছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী ফুটবলার এমিলিয়ানো মার্টিনেজ।

সোমবার (২৬ জুন) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এ তথ্য নিশ্চিত করেন মার্টিনেজ।

মার্টিনেজ লিখেছেন, আমি আনন্দের সঙ্গে ঘোষণা করছি যে আমার ভারতীয় উপমহাদেশ সফর শুরু হচ্ছে ৩ জুলাই। এই সফর শুরু হবে বাংলাদেশে, সেখানে ফান্ডেডনেক্সট ও নেক্সট ভেঞ্চার্সের দলগুলোর সঙ্গে কথাবার্তা হবে। বাংলাদেশে দেখা সাক্ষাৎ ও শুভকামনা বিনিময় শেষে কলকাতায় যাবো। ভারতে আমার আড়াই দিনের সফর শুরু হবে। এই রোমাঞ্চকর ভ্রমণ নিয়ে আমি উচ্ছ্বসিত। এই সফর থেকে আমি অনেক কিছু শিখবো ও অভিজ্ঞতা নিবো।

৩৬ বছর পর আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে সবচেয়ে বড় অবদান লিওনেল মেসির। মেসি যদি সেই জয়ের অবিসংবাদী নায়ক হয়ে থাকেন, পার্শ্বনায়কদের মধ্যে সবচেয়ে উজ্জ্বল গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। ফাইনালের নির্ধারিত সময়ের অন্তিম মুহূর্তে মার্টিনেজ ওই অবিশ্বাস্য সেভটি না করলে গল্পটা বিপরীত হতে পারেতা।

শুধু ফাইনালেই নয়, বিশ্বকাপজুড়েই গোলপোস্টের নিচে দাঁড়িয়ে আস্থার প্রতীক ছিলেন এমিলিয়ানো মার্টিনেজ। বিশ্বকাপের সেরা গোলরক্ষকের পুরস্কারই তার এই স্বীকৃতি। বাংলাদেশের আর্জেন্টিনা ভক্তদের কাছেও তাই এই নায়কের আসনে আসীন এই গোলরক্ষক। সেরা গোলরক্ষকের ট্রফি হাতে তার বিতর্কিত উদ্‌যাপনও যাকে আলোচনায় রেখেছে অনেক দিন।

এ সম্পর্কিত আরও খবর