চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়েই এশিয়া কাপে যাচ্ছেন তাসকিন

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 19:33:55

এশিয়া কাপে অংশ নিতে আজ সকালেই দেশ ছাড়ছে বাংলাদেশ দল। ইতোমধ্যেই শ্রীলঙ্কার বিমান ধরেছে সাকিব আল হাসানের দল। বিমান বন্দরে তাসকিন আহমেদ জানিয়েছেন, এশিয়া কাপে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যেই দেশ ছাড়ছেন তারা।

আজই কলম্বো হয়ে ক্যান্ডিতে পৌঁছাবে বাংলাদেশ দল। আগামী ৩১ আগস্ট ক্যান্ডির পাল্লেকেলেতে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের এশিয়া কাপ মিশন। শ্রীলঙ্কা পৌঁছে আজ বিরতি দিয়ে আগামীকালই অনুশীলনে নামবে তারা।

 দেশ ছাড়ার আগে তাসকিন বলেন, 'আমাদের মূল লক্ষ্য এশিয়া কাপের ফাইনাল খেলা। দলগত অর্জনই সবচেয়ে বড় অর্জন। যদি আমরা এশিয়া কাপের ফাইনালে যেতে পারি আমি ব্যক্তিগতভাবে অনেক খুশি হব। দলগতভাবে যেন ভালো ক্রিকেট খেলতে পারি। সবাই দয়া কইরেন যে ভালো করতে পারি।'

'চ্যাম্পিয়ন হওয়ার ইচ্ছে তো অবশ্যই আছে। মূল জিনিসটা হল ভালো ক্রিকেট খেলা। যেহেতু সামনে বিশ্বকাপও আছে। সবাই সবার সেরা ক্রিকেটটা খেলতে পারলে চ্যাম্পিয়ন হওয়াও সম্ভব। সবাই দোয়া কইরেন আমরা যেন সেরা ক্রিকেট খেলতে পারি।'

যদিও এ দিন দলের সঙ্গে যাননি সহ-অধিনায়ক লিটন দাস। জ্বরের কারণে শেষ মুহূর্তে যেতে পারছেন না তিনি । বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র নিশ্চিত করেছেন এমনটাই। লিটনের জ্বর আসলে ডেঙ্গু পরীক্ষা করান তিনি।

যদিও ডেঙ্গুর রিপোর্ট নেগেটিভ আসে। তবে শরীর এখনও সুস্থ হয়নি বাংলাদেশের এই ওপেনারের। আর তাই দলের সঙ্গে শ্রীলঙ্কার বিমান ধরছেন না তিনি। তানজিম হাসান সাকিবও দলের সঙ্গে একই ফ্লাইটে যেতে পারেননি।

তবে আলাদা ফ্লাইটে দেশ ছাড়ছেন তানজিম। চোটে আক্রান্ত পেসার ইবাদত হোসেনের বদলি হিসেবে শেষ মুহূর্তে দলের সঙ্গে যোগ দেন তানজিম। ফলে তার টিকিটও কাটা হয়েছে পরে। এ কারণে আলাদা যাচ্ছেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর