বাবরের সমালোচনা করা উচিত : আবিদ আলি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-09-01 15:09:20

পাকিস্তানের ক্রিকেটে সাম্প্রতিক সময়ে সবচেয়ে সফল ব্যাটার অধিনায়ক বাবর আজম। তিনি বর্তমানে ওয়ানডেতে এক নম্বর র‍্যাঙ্কিংয়ে আছেন। টি-টোয়েন্টি বা ক্রিকেটের দীর্ঘতম ফরম্যাট টেস্টেও সমানভাবে খেলে যাচ্ছেন তিনি।

অসাধারণ পারফরম্যান্স করার পরও পাকিস্তান অধিনায়ককে মাঝেমধ্যেই সমালোচনার সম্মুখীন হতে হয়। আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে শূন্য রানে আউট হওয়ার পর ওই সমালোচনার তীব্রতা আরও অনেক বেড়েছে।

এই সমালোচনা অনেকেই পছন্দ করছেন না। তবে পাকিস্তানের ব্যাটার আবিদ আলি মনে করেন বাবরের এই সমালোচনা তার সেরা ফর্মকে বের করে নিয়ে আসতে সাহায্য করে।

ক্রিকেট পাকিস্তানের সঙ্গে কথা বলার সময় সাবেক ক্রিকেটার আবিদ আলি বলেন, ‘এটা বাবরের জন্য অনেক ভালো। ওর সমালোচনা হোক। যখনই ওর সমালোচনা হয় তখন ও অসাধারণ পারফরম্যান্স করে। বাবর আমার সঙ্গে খেলেছে ও আমার জুনিয়ার। এখন ও বিশ্বের সেরা ক্রিকেটার। পাকিস্তান একজন স্টার ক্রিকেটারকে পেয়েছে। ওর সম্পর্কে বর্ণনা করার জন্য কোনও শব্দ আমার কাছে নেই। ওর ব্যাটিং দক্ষতা অসাধারণ। ওর ব্যাটিং দেখার সময় অসাধারণ লাগে। বিশ্বব্যাপী সমস্ত ক্রিকেটার তার প্রশংসা করেন। আমরা কি করব‌। আমরা ওর জন্য প্রার্থনা করতে পারি। আল্লাহ ওকে সুস্থ রাখুক‌। ও যেন পাকিস্তান ক্রিকেট দলের হয়ে পারফর্ম চালিয়ে যেতে পারে। যদি বাবর একটি বা দুটি ম্যাচে পারফর্ম না করে, লোকেরা অভিযোগ করতে থাকে যে বাবর পারফর্ম করেনি। আসলে যারা ওর সমালোচনা করছে তারাও চায় বাবর পারফর্ম করুক।’

আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে শূন্য রানে আউট হওয়ার পর সমালোচনার জবাব দিয়েছেন পাকিস্তান অধিনায়ক। আফগানদের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে ৫৩ বলে ৬৬ রান করেছেন তিনি।

এই ধারা বজায় রেখে তৃতীয় একদিনের ম্যাচেও অর্ধশতরন করেন তিনি। এই ম্যাচে তিনি ৬০ বলে ৮৬ রান করেন আজম। তার এই রানের ফলে ৫০ ওভারের ২৬৮ রান করে পাকিস্তান।

আফগানিস্তানের বিরুদ্ধে তিনটি একদিনের ম্যাচের সিরিজে ৩-০তে জিতেছে তারা। আর কয়েকদিন পরেই শুরু হতে চলেছে এশিয়া কাপ। তার আগে পাকিস্তানের এই জয় তাদের মনোবল বাড়াবে।

অন্যদিকে, বাবর শ্রিলঙ্কা প্রিমিয়র লিগের (এসপিএল) সঙ্গেও যুক্ত রয়েছেন। তিনি সেই টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রানের মালিক। স্বাভাবিকভাবেই পাক অধিনায়ক যে, বেশ ফর্মেই রয়েছেন তা বলার অপেক্ষা রাখে না।

এ সম্পর্কিত আরও খবর