ভারতের বিরুদ্ধে ১০ উইকেট নিতে চান হ্যারিস

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-09-01 21:42:26

শ্রীলঙ্কার পাল্লেকেলেতে শনিবার (২ সেপ্টেম্বর) চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে এশিয়া কাপ অভিযান শুরু করবে ভারত। দুই দল যদি ফাইনালে ওঠে, তাহলে চলতি এশিয়া কাপে ভারত ও পাকিস্তানের মধ্যে তিনটি ম্যাচ দেখা যাবে।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, প্রায় চার বছর পর এই দুটি দল আবার ৫০ ওভারের ক্রিকেটে একে অপরের মুখোমুখি হবে। ওই হাই-ভোল্টেজ ম্যাচের আগে পাকিস্তানের ফাস্ট বোলার হ্যারিস রউফের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়েছে, যেখানে তিনি ভারতীয় দলের সব উইকেট নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন।

ভারত বনাম পাকিস্তান ম্যাচের আগে হ্যারিস রউফের সঙ্গে ‘মারো মুঝে মারো’ খ্যাত মমিন সাকিবের একটি ভিডিও প্রকাশিত হয়েছে, যেখানে তিনি ওই দুর্দান্ত ম্যাচ সম্পর্কে পাকিস্তান বোলারের সঙ্গে কথা বলছেন।

হ্যারিসকে মোমিন জিজ্ঞাসা করেছিলেন ভারতের বিরুদ্ধে তিনি কয়টি উইকেট নেওয়ার আশা করছেন? জবাবে হ্যারিস বলেন, ‘আমি অল আউট করতে চাই। কিন্তু, এটা তো হয় না, বাকিরাও খেলোয়াড়। দেখুন, এটা একটা হাই-প্রেশার ম্যাচ। দুই দলের ওপরই চাপ থাকে। যে ভালো করবে, তার প্রশংসা হবে।’

পাকিস্তানের বিরুদ্ধে শেষ তিনটি ওয়ানডেতেই জিতেছে ভারত। বুধবার এশিয়া কাপ ওয়ানডে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে নেপালকে ২৩৮ রানে হারিয়েছে পাকিস্তান। এ গ্রুপের এই ম্যাচে প্রথমে ব্যাট করে পাকিস্তান ছয় উইকেটে ৩৪২ রান করার পর নেপালের ইনিংস ২৩.৪ ওভারে ১০৪ রানে গুটিয়ে যায়।

এই জয়ের ফলে এশিয়া কাপের গ্রুপ পর্যায়ের ম্যাচে ভারতের বিরুদ্ধে বেশ আত্মবিশ্বাসের সঙ্গে খেলতে নামবে পাকিস্তান।

নেপালের বিরুদ্ধে ম্যাচে হ্যারিস রউফ মাত্র ৫ ওভার বল করে ১৬ রান দিয়ে ২ উইকেট শিকার নেন। অন্যদিকে, শাহিন আফ্রিদিও ওই ম্যাচে ২টি উইকেট নেন। নাসিম শাহ এবং মোহাম্মদ নাওয়াজ একটি করে উইকেট শিকার করেন।

তবে শাদাব খান ৬.৪ ওভার বল করে ২৭ রান দিয়ে চার উইকেট নিজের পকেটে পুরেছিলেন।

ভারতের সঙ্গে পাকিস্তানের ম্যাচটি শ্রীলঙ্কার মাটিতে অনুষ্ঠিত হবে। এখন দেখার হ্যারিস রউফদের কীভাবে জবাব দেয় ভারত দল।

২ সেপ্টেম্বরের ওই ম্যাচের দিকে তাকিয়ে রয়েছে পুরো ক্রিকেটবিশ্ব। তবে এমন আবহে ভারতীয় দল তাদের ওপেনিং জুটি ও চার নম্বর ব্যাটারকে নিয়েই চাপে রয়েছে। কে এই দায়িত্ব পালন করে সেই দিকেই সকলেই তাকিয়ে রয়েছে। এমন সময় হ্যারিসের হুঙ্কার কি ভারতীয় দলের চাপটা আরও বাড়াবে!

এ সম্পর্কিত আরও খবর