শুরুতেই হোঁচট খেল শ্রীলংকা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 18:57:48

১৬৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খেলো শ্রীলংকা। ব্যক্তিগত ১ রান করেই তাসকিনের বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন দিমুত করুনারত্নে। তারপর শরিফুলের বলে মুশফিকের কাছে ব্যক্তিগত ১৪ রান করে ক্যাচ দিয়ে ফেরেন পিথুম নিশাকা। এখন পর্যন্ত ২ উইকেটের বিনিময়ে লংকানদের সংগ্রহ ২৪ রান। অবশ্য লংকানদের মতো টাইগারদের শুরুটাও হয়েছিলো এমন।  

পাল্লেকেল্লায় টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলো বাংলাদেশে। দ্বিতীয় ওভারেই তানজিদকে হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। এরপর নাঈমের ব্যক্তিগত ১৬ ও সাকিবের ৫ রানে ফিরে যাওয়ার পর শান্তর ব্যাটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে বাংলাদেশ। তৌহিদ আর শান্ত মিলে শুরুর ধাক্কা সামলানোর চেষ্টা করলেও বেশিক্ষণ থিতু হতে পারেননি তৌহিদ। ব্যক্তিগত ২০ রান করে সানাকার বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে আউট হয়ে সাজঘরে ফিরেন তৌহিদ। এরপর অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিক ব্যক্তিগত ১৩ রান করে মাঠ ছাড়েন। শেষ পর্যন্ত শান্তর সর্বোচ্চ ৮৯ রানের পুঁজিতেই বাংলাদেশ ১৬৪ রানে অলআউট হয়।

জ্বরের কারণে এশিয়া কাপ থেকে ছিটকে পড়েছেন বাংলাদেশ দলের সহ-অধিনায়ক লিটন দাস। তার পরিবর্তে দলে যোগ দিয়েছেন এনামুল হক বিজয়। লিটনের মতো ইনজুরির কারণে ছিটকে পড়েছেন পেসার এবাদত হোসেনও।

অভিষেক হচ্ছে বাঁহাতি ওপেনার তানজিদ হাসানের। দলে তিন পেসার তাসকিন, শরীফুল ও মোস্তাফিজের সঙ্গে স্পিনার হিসেবে অধিনায়ক সাকিব ছাড়াও আছেন মিরাজ ও মেহেদী।

এ সম্পর্কিত আরও খবর