আলকারাজকে বিদায় করে ইউএস ওপেনের ফাইনালে মেদভেদেভ

টেনিস, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2023-09-09 14:10:40

অঘটন ঠিক বলা যাচ্ছে না। তবে দানিল মেদভেদেভ আর্থার অ্যাশ স্টেডিয়ামে যা করলেন, তাকে তার চেয়ে কমও কিছু বলা যাচ্ছে না। শীর্ষ বাছাই কার্লোস আলকারাজের বিদায়ঘণ্টা বাজিয়ে দিয়েছেন যে! ইউএস ওপেনের সেমিফাইনালে রাশান এই তারকা রীতিমতো উড়তে থাকা শীর্ষ বাছাই আলকারাজকে হারিয়েছেন ৭-৬, ৬-১, ৩-৬, ৬-৩ সেটে। তাতে ফাইনালে নোভাক জকোভিচের সঙ্গে দেখা হয়ে যাচ্ছে মেদভেদেভের।

প্রতিযোগিতার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ছিলেন আলকারাজ। তার সামনে ছিল ১৫ বছর পর ইউএস ওপেন শিরোপা ধরে রাখার কীর্তি, ২০০৮ সালে যে কীর্তি সবশেষ গড়ে দেখিয়েছিলেন রজার ফেদেরার। তবে সেজন্যে সেমিফাইনালে মেদভেদেভকে হারাতে হতো আগে। সেটা হতে দেননি রাশান টেনিস তারকা।

ম্যাচের আগে এমন কিছু রীতিমতো অভাবনীয়ই ছিল যেন। আলকারাজ যে রীতিমতো উড়ছিলেন! তার ওপর শেষ দুই সাক্ষাতেও আলকারাজ হেসেখেলেই হারিয়েছিলেন মেদভেদেভকে। সে কারণেই কি না, ম্যাচের আগে মেদভেদেভ জা নিয়েছিলেন, আলকারাজকে হারাতে হলে দিতে হবে ‘১০ এ ১১’ গোছের এক পারফর্ম্যান্স।

সেটা ম্যাচে তিনি দিয়েছেনও। শুরুটা ইংগিত দিচ্ছিল রোমাঞ্চকর এক লড়াইয়ের। প্রথম সেটটা গড়াল টাই ব্রেকারে। সেখানে আগুনে গ্রাউন্ডস্টোকের সঙ্গে ড্রপ শটের মিশেলে আলকারাজ ভালোই পরীক্ষা নিচ্ছিলেন মেদভেদেভের। সেসব সামলে সেটটা রাশান তারকাই জিতলেন শেষমেশ। এরপর দ্বিতীয় সেটে দাঁড়াতেই দেননি স্প্যানিশ তারকাকে।

আলকারাজ ম্যাচে ফেরেনে এরপর। তৃতীয় সেটটা জিতে নেন ৩-৬ গেমে। এরপর চতুর্থ সেটে মেদভেদেভ ৪-২ লিড নিয়ে নিয়েছিলেন। এরপর আলকারাজও ইঙ্গিত দিচ্ছিলেন আরও একটা কামব্যাকের। ৫-৩ গেমে এগিয়ে গেলেন যখন মেদভেদেভ, তখন তিন তিনটে ম্যাচ পয়েন্ট রুখে দেন। তবে চতুর্থবার গিয়ে আর হলো না। অব্যর্থ এক উইনারে ম্যাচটা জিতে নেন মেদভেদেভ। চলে যান ইউএস ওপেনের ফাইনালে।

চূড়ান্ত লড়াইয়ে তার জন্য অপেক্ষা করছেন নোভাক জকোভিচ। যাকে তিনি হারিয়েছিলেন ২০২১ সালের ইউএস ওপেনের ফাইনালে, তাতে ক্যালেন্ডার ইয়ার গ্র্যান্ড স্ল্যাম থেকেও বঞ্চিত হতে হয়েছিল জকোভিচকে। সে শোধটা নিশ্চয়ই এবার তুলতে চাইবেন ‘জোকার’। তাই এবারের ইউএস ওপেন ফাইনাল আভাস দিচ্ছে রোমাঞ্চকর এক লড়াইয়েরই।

এ সম্পর্কিত আরও খবর