ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের ইঙ্গিত বাটলারের

ক্রিকেট, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2023-10-02 18:10:46

ইয়ন মরগান অবসর নেয়ার পর ইংল্যান্ডের সাদা বলের ক্রিকেটের অধিনায়কের দায়িত্ব দেয়া হয় উইকেটকিপার ব্যাটার জস বাটলারকে। তার অধীনেও বেশ ভালোই করছে ইংল্যান্ড। ইতোমধ্যে বাটলারের নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছে তারা। এবার তার অধীনেই ওয়ানডে বিশ্বকাপ খেলবে ইংলিশরা। তবে এই টুর্নামেন্ট শুরুর আগেই ৫০ ওভারের ক্রিকেট থেকে অবসরের ইঙ্গিত দিলেন এই বিশ্বকাপজয়ী ক্রিকেটার।

গত শনিবার, গৌহাটিতে ভারতের বিপক্ষে ইংল্যান্ডের প্রস্তুতি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। সেদিনই ওয়ানডে ক্রিকেট ছাড়ার ইঙ্গিত দেন বাটলার। পাশাপাশি এক সঙ্গে তিন ফরম্যাট চালিয়ে যাওয়াও তার জন্য কঠিন বলে জানান তিনি।

গণমাধ্যমকর্মীদের তিনি বলেন, “আমার বর্তমান বয়স ৩৩। কিন্তু আশা করছি, আরও কিছুদিন ইংল্যান্ডের হয়ে খেলবো। কারণ দেশের হয়ে খেলার চেয়ে গর্বের কিছু আমার কাছে নেই। আমি চেষ্টা করবো নিজের ফিটনেস আরও ভালো রেখে খেলা চালিয়ে যাওয়ার। তবে, সব ফরম্যাট না পারলেও টি-টোয়েন্টি চালিয়ে যাবো। এজন্য একদিনের ক্রিকেট থেকে সরে দাঁড়াতে হতে পারে। এখনই কিছু ভাবছি না। পরিস্থিতি যেমন হবে তেমন সিদ্ধান্ত নেবো”

বিশ্বকাপের মূলপর্বে আগে আজ সোমবার (২ অক্টোবর) নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে ইংলিশরা। এছাড়া, বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই মাঠে নামবে তারা, প্রতিপক্ষ নিউজিল্যান্ড।

এ সম্পর্কিত আরও খবর