ভারতের সামনে দাঁড়াতেই পারলো না বাংলাদেশ

ক্রিকেট, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2023-10-06 10:10:43

এশিয়াডের সেমিফাইনালে ভারতের কাছে পাত্তাই পেল না বাংলাদেশ। শক্তিশালী ভারতের বিপক্ষে ৯ উইকেটে হেরেছে তারা।

 বাংলাদেশের দেয়া ৯৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে কোনো রান না করেই আগের ম্যাচের সেঞ্চুরিয়ন যশস্বী জয়সওয়ালের উইকেট হারায় ভারত। তবে এই উইকেটটি ছিল কেবল বাংলাদেশের জন্য সান্ত্বনা। কারণ, এরপর আরেক ওপেনার রুতুরাজ গায়কোয়াড় এবং বাঁহাতি ব্যাটার তিলক ভার্মার আগ্রাসী ব্যাটিংয়ে এলোমেলো হয়ে যায় বাংলাদেশের বোলিং লাইনআপ।

পেসার কিংবা স্পিনার কেউই তেমন কিছু করতে পারেননি। ওপেনার গায়কোয়াড় ফিফটি তুলতে না পারলেও ঠিকই হাফ সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করেছেন তিলক ভার্মা। যার ফলে ৯ উইকেট এবং ৬৪ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌছায় ভারত। গায়কোয়াড় অপরাজিত থাকেন ২৬ বলে ৪০ এবং তিলক ২৬ বলে ৫৫ করে অপরাজিত থাকেন।

বাংলাদেশের হয়ে ইনিংসর একমাত্র উইকেটটি পেয়েছেন পেসার রিপন মন্ডল।

 এর আগে, টস হেরে ব্যাট করতে টপ অর্ডার ব্যাটারদের ব্যর্থতায় দলীয় ৪৫ রানের মধ্যেই ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। জাকির, সাইফ, জয়, আফিফরা এদিনও ছিলেন ব্যাট হাতে ব্যর্থ। অপরদিকে আরেক ওপেনার পারভেজ হোসেন ইমন চেষ্টা করলেও ইনিংস বড় করতে পারেননি। ৩২ বলে ২৩ রান করেন তিনি। শেষের দিকে উইকেটকিপার ব্যাটার জাকের আলী অনিকের অপরাজিত ২৯ বলে ২৪ এবং রাকিবুল হাসানের ৬ বলে ১৪ রানের ক্যামিওর উপর ভিত্তি করে ৯৬ রানের পুঁজি পায় বাংলাদেশ।

ভারতের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নিয়েছেন স্পিনার সাই কিশোর এবং অফস্পিনার ওয়াশিংটন সুন্দর নিয়েছেন দুই উইকেট।

এ সম্পর্কিত আরও খবর