বিশ্বকাপের শুরুতেই বাবরদের ডাচ পরীক্ষা

ক্রিকেট, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2023-10-06 12:16:20

এশিয়া কাপে ভক্তদের প্রত্যাশামতো পারফর্ম্যান্স দেখাতে পারেনি পাকিস্তান। নেপাল আর বাংলাদেশ ব্যতীত আর কোনো দলের বিপক্ষেই জয়লাভ করতে পারেনি দলটি। তবে এবার নতুন চ্যালেঞ্জ পাকিস্তানের সামনে, বিশ্বকাপ। আজ, শুক্রবার নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপ মিশন শুরু করবে বাবর আজমের দল।

 

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচগুলোর একটিতেও জিততে পারেনি পাকিস্তান। নিউজিল্যান্ড কিংবা অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচগুলোতে তাদের বোলিং ছিল কিছুটা অসহায়। যদিও এই ম্যাচগুলো থেকে তাদের প্রাপ্তি একটাই, আর তা হলো অধিনায়ক বাবর আজমের ফর্মে ফেরা। এশিয়া কাপের প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে ১৫৩ রানের ইনিংস ছাড়া বাকি ম্যাচগুলোতে একটি ফিফটিও করতে পারেননি।

 যার কারণে দুশ্চিন্তার কালো মেঘ জমেছিল পাকিস্তান শিবিরে। তবে, বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচগুলোতে বাবরের রান করা নিঃসন্দেহে কিছুটা হলেও স্বস্তি দেবে পাকিস্তানকে। ইনজুরির কারণে এই বিশ্বকাপে তরুণ পেসার নাসিম শাহকে পাচ্ছে না দলটি, তবে শাহীন শাহ আফ্রিদি কিংবা হারিস রউফও যে নিজেদের দিনে যেকোনো প্রতিপক্ষকে ঘায়েল করতে পারেন, সে কথাও জানা আছে সবারই। তাই আপাতত বিশ্বকাপের প্রথম ম্যাচে ফেভারিট পাকিস্তানই, এ কথাও অন্ততপক্ষে বলাই যায়।

 

অপরদিকে, ১২ বছর পর এবারের বিশ্বকাপে অংশগ্রহণ করবে নেদারল্যান্ডস। বিশ্বকাপ বাছাইপর্বের বাঁধা টপকেছিল দলটি নিজেদের বেশকিছু গুরুত্বপূর্ণ ক্রিকেটার ছাড়াই। তবে নিজেদের লড়াকু মনোভাবের কারণে সব বাঁধা পেরিয়ে অবিশ্বাস্যভাবে বিশ্বকাপের মূল পর্বে কোয়ালিফাই করেছিল ডাচরা। সে কারণেই এবারের বিশ্বকাপে যেকোনো দলকেই নিজেদের দিনে হারানোর সামর্থ্য রাখে দলটি। পাশাপাশি, তাদের দ্রুত হার না মানার মানসিকতাও জেতার কাজ কঠিন করে দিতে পারে যেকোনো প্রতিপক্ষের জন্য। সেক্ষেত্রে, নেদারল্যান্ডসকে নিশ্চয়ই হালকাভাবে নিবেনা তারা।

 

এখন পর্যন্ত ওয়ানডে ক্রিকেটে মোট ছয়বার পরস্পের মুখোমুখি হয়েছে এই দুই দল। প্রত্যেকবারই জয়লাভ করেছে পাকিস্তান। হায়দ্রাবাদের রাজিভ গান্ধী স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি।

এ সম্পর্কিত আরও খবর