রোনালদোর ফের জোড়া গোল, বড় জয় পর্তুগালের

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-10-17 09:40:38

বয়স ৩৮ পেরিয়েছে। এই বয়সে ফুটবল খেলার চালিয়ে যাচ্ছেন এমন খেলোয়াড় ক'জনইবা আছেন। তবে ক্রিশ্চিয়ানো রোনালদো যে তাদের মধ্যে আলাদা এক নাম তাতে কোনো সন্দেহ থাকার কথা না। কাতার বিশ্বকাপে দলের ব্যর্থ অভিযানের পর নিজেও ছিলেন ব্যাকফুটে। তবে সম্প্রতি ফিরেছেন নিজের চেনা জাতে। জাতীয় দল ও সৌদি ক্লাব আল-নাসেরের হয়ে পারফর্ম করে যাচ্ছেন নিয়মিত। যেখানে জাতীয় দলের হয়ে পর্তুগিজ এর তারকার চলমান ফর্ম চোখে পড়ার মতোই। শেষ ৭ ম্যাচে করেছেন ৯ গোলে। ইউরো বাছাইয়ে গত ম্যাচের পর আবারও জোড়া গোল করলেন এই পর্তুগাল অধিনায়ক। সোমবার রাতে বসনিয়ার বিপক্ষে এদিন পর্তুগাল জিতেছে ৫-০ গোলে।

ইউরোর মূলপর্বের টিকিট আগের ম্যাচেই কেটে ফেলেছে পর্তুগাল। তাই অনেকটা নির্ভার থেকে মাঠে নামে দলটি। তবে আগ্রাসন ছিল ভরপুর। বসনিয়ার জালে ৫টি গোল জড়িয়েছে ম্যাচের প্রথমার্ধেই।

পেনাল্টি থেকে রোনালদোর গোলে ম্যাচের পঞ্চম মিনিটেই বসনিয়ার মাঠে এগিয়ে যায় সফরকারীরা। সঙ্গে শুরু হয় গোল উৎসব। ম্যাচের ২০তম মিনিটে আবারও গোল করেন রোনালদো। জোয়াও ফেলিক্সের বাড়িয়ে দেয়া বলকে স্বাগতিক দলের গোলরক্ষকের মাথার ওপর দিয়ে চিপ করে বল জালে পাঠান তিনি। তবে সঙ্গে সঙ্গে বেজে উঠেছিল আফসাইডের বাঁশি। পরে ভিএআর নিশ্চিত করে গোল।

প্রথমার্ধেই বাকি তিনটি গোল করেন ব্রুনো ফের্নান্দেসে, কানসেলো ও ফেলিক্স। দ্বিতীয়ার্ধে কোনো গোলের দেখা পায়নি রবের্তো মার্তিনেস শিষ্যরা।

৮ ম্যাচের ৮ টিতেই জয়ে ২৪ পয়েন্ট নিয়ে গ্রুপ  ‘জে’-এর শীর্ষে আছে পর্তুগাল। ১৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে স্লোভাকিয়া।

এ সম্পর্কিত আরও খবর