ইতালিকে হারিয়ে ইউরোর মূল পর্বে ইংল্যান্ড

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-10-18 09:40:00

ইউরো বাছাইয়ে ইতালির বিপক্ষে ইংল্যান্ড, সেখানে জয়ের নায়ক হ্যারি কেইন। এক লাইনে এবারের ইউরো বাছাইয়ে দল দুটির মুখোমুখি। চলতি বছরের মার্চে ইউরো ২০২৪ বাছাইয়ে গ্রুপ 'সি'-এর প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ইতালিকে তাদের মাঠে ২-১ গোলে হারিয়েছিল ইংলিশরা। ১০ জনের সেই ম্যাচে একটি গোল করেছিলেন কেইন। ফিরতে লেগে এবার খেলা ইংল্যান্ডের মাঠে। গত রাতের সেই ম্যাচেও জয় পেয়েছে দলটি। ৩-১ গোলের জয়ের দিনে এবার কেইন করলেন জোড়া গোল। তাতেই ২০২৪ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের মূল পর্বে জায়গা করে নিল গ্যারেথ সাউথগেটের দল।

মঙ্গলবার রাতে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে শুরুতেই হোঁচট খায় স্বাগতিকরা। ম্যাচের ১৫তম মিনিটে জিওভান্নি দি লরেন্সোর বাড়িয়ে দেয়া দল থেকে ইতালিকে এগিয়ে নেন জানলুকা স্কামাক্কা। জাতীয় দলের হয়ে ২৪ বছর বয়সী এই ফরোয়ার্ডের এটি প্রথম গোল।

তবে ম্যাচে ফিরতে খুব একটা সময় নেয়নি ইংলিশরা। ৩২তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান কেইন। দ্বিতীয়ার্ধের ১২ মিনিটের মাথায় এবার দলকে এগিয়ে নেন মার্কাস র‍্যাশফোর্ড। ডি-বক্সের বারিরে থেকে একক রানের পর তার দুর্দান্ত শট কেবলই চেয়ে থেকে দেখছেন জানলুইজি দোন্নারুম্মা।

ম্যাচের ৭৭তম মিনিটে ম্যাচের নিজের দ্বিতীয় গোলটি করেন কেইন। তাতেই জয় নিশ্চিত হয়ে যায় ইংল্যান্ডের।

এই জয়ে ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে গ্রুপ 'সি'-এর শীর্ষে আছে ইংল্যান্ড। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তালিকার তিনে নেমে গেছে আজ্জুরিরা।

 

এ সম্পর্কিত আরও খবর