রেকর্ডের পর মার্শ-ওয়ার্নারের সেঞ্চুরি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-10-20 16:58:22

শুরুর ৮ ওভার খেললেন বুঝেশুনে। এরপরই যেন আর থামেননি, সংগ্রহের খাতা ক্রমেই বিশালের দিকে নিয়ে যাচ্ছেন দুই অজি ওপেনার মিচেল মার্শ ও ডেভিড ওয়ার্নার। দলের রানের চাকা সচল রেখে নিজেদের সংগ্রহও রেখেছেন সমানে সমানে। গড়েন ওয়ানডে ক্রিকেটে অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ রানের জুটি। তার কিচ্ছুক্ষণ পর দুই ব্যাটারই পান সেঞ্চুরির দেখা। ৮৫ বলে ওয়ার্নার তুলে নেন তার ওয়ানডে ক্যারিয়ারের ২১তম সেঞ্চুরি। তার পরের বলেই মার্শও পান সেঞ্চুরি। এটি তার একদিনের ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি। 

বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নেমে শুরতে কিছুটা দেখেশুনে খেলতে থাকেন মার্শ ও ওয়ার্নার। তবে ৮ ওভার পরই পাকিস্তানি পেসারদের ওপর চড়াও হ্ন তারা। পেসার হারিস রউফকে স্বাগত জানায় তার শুরুর ওভারে ২৪ রান নিয়ে। প্রথম পাওয়ারপ্লেতে ৮২ রান তোলার পর একই গতিতেই এগোতে থাকেন এই দুই ব্যাটার।

১৫ ওভারের মধ্যেই দুজন পান ফিফটির দেখা। সময় গড়ালে ভাঙেন ওয়ানডে বিশ্বকাপে অজিদের সর্বোচ্চ ওপেনিং জুটির রেকর্ড। ২০১১ বিশ্বকাপে শেন ওয়াটসন ও ব্র্যাড হাডিনের ১৮৩ রানের জুটিটি ছিল এই মাঠেই। 

শেষ খবর পাওয়া পর্যন্ত ৩৩ ওভার শেষ কোনো উইকেট না হারিয়ে ২৪৫ রান করেছে অজিরা। 

ওয়ানডেতে এখন পর্যন্ত ১০৭ বার মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও পাকিস্তান। যেখানে অজিরা জিতেছে ৬৯ ম্যাচে। পাকিস্তানের ৩৪ জয়। একটি ম্যাচ ড্র হয়েছে, পরিত্যক্ত তিন ম্যাচ।

 

 

এ সম্পর্কিত আরও খবর