কোহলি কীর্তির ম্যাচে প্রোটিয়াদের টার্গেট ৩২৭

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-05 18:35:15

ভারতকে পথটা দেখিয়ে গিয়েছিলেন অধিনায়ক রোহিত শর্মা। তবে মাঝে সময় নিয়ে ফেলে কোহলি ও শ্রেয়াস আইয়ার। তাই যত বড় টার্গেট ছুঁড়ার কথা ভাবা হচ্ছিল সেটা করতে পারেনি ভারত। তবে তাতে অবশ্য হতাশ হওয়ার কথা নয় ভারতীয় সমর্থকদের।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচটি যে সেঞ্চুরি করে ভিন্নভাবে রাঙিয়ে রেখেছেন কোহলি। জন্মদিনে তার রেকর্ড ৪৯ তম সেঞ্চুরিতে প্রোটিয়াদের ৩২৭ রানের টার্গেট ছুড়ে ভারত।

সিটি অফ জয়ে এদিন টসে জিতে ব্যাটিং করতে নেমে শুরুতেই প্রোটিয়া বোলাদের ওপর চড়াও হন রোহিত। দ্রুত ফিরলেও ৪০ রান করে দলকে পথ দেখিয়ে যান তিনি। সে পথে হাঁটতে পারেনি গিল। তবে দলকে সঠিক পথেই রাখেন শ্রেয়াস ও কোহলি। শ্রেয়াস ৭৭ রানে ফিরলেও সেঞ্চুরি করে শচীন টেন্ডুলকারকে ছুঁয়ে ফেলেন কোহলি।

শেষদিকে রবীন্দ্র জাদেজার ১৫ বলে ২৯ রানের ইনিংসে দক্ষিণ আফ্রিকাকে ৩২৭ রানের টার্গেট ছুড়ে ভারত। কোহলি অপরাজিত ছিলেন ১২১ বলে ১০১ রানে।

নিজের ৩৫ তম জন্মদিনের দিন কিংবদন্তি ব্যাটার শচীন টেন্ডুলকারের ওয়ানডেতে করা সর্বাধিক ৪৯ সেঞ্চুরির রেকর্ড ছুঁয়ে ফেলেছেন কোহলি। বিশেষ এই সেঞ্চুরিটিকে ভিন্নভাবে উদযাপন করেছে ইডেন গার্ডেনসের হাজারো সমর্থক। সিটি অফ জয়তে কোহলিকে ফোনের লাইট জ্বালিয়ে অন্যরকম অভিবাদন জানিয়েছে কোহলি ভক্তরা।

এ সম্পর্কিত আরও খবর