বোলিংয়ে বাংলাদেশ; বাদ মুস্তাফিজ, একাদশে তানজিম সাকিব

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2023-11-06 14:25:31

দিল্লিতে শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে বল করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। বাংলাদেশের একাদশে এসেছে এক পরিবর্তন, মুস্তাফিজুর রহমানের জায়গায় একাদশে সুযোগ পেয়েছেন তানজিম সাকিব। এই ম্যাচের মাধ্যমেই বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচ খেলবেন পেসার তানজিম সাকিব।  

এছাড়াও, শ্রীলঙ্কার একাদশে এসেছে দুই পরিবর্তন। আগের ম্যাচ থেকে বাদ পড়েছেন দিমুথ করুনারত্নে, দুশান হেমন্ত। তাদের জায়গায় দলে ঢুকেছেন কুসাল পেরেরা, ধনঞ্জয় ডি সিলভা। 

চলমান বিশ্বকাপের সেমির রেস থেকে ছিটকে গেছে বাংলাদেশ এবং শ্রীলঙ্কা দুই দলই। তবুও এই দুই দলের কাছে এই ম্যাচ সমান গুরুত্বপূর্ণ। কারণ এই ম্যাচের ফলাফলের উপর অনেকটাই ভিত্তি করছে দুই দলের ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা কিংবা না খেলা।  

বাংলাদেশ একাদশঃ তানজিদ তামিম, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটকিপার), তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম সাকিব। 

শ্রীলঙ্কা একাদশঃ কুসাল পেরেরা, পাথুম নিসাঙ্কা, কুসাল মেন্ডিস (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা, সাদিরা সামারাউইক্রমা, ধনঞ্জয় ডি সিলভা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, মাহেশ থিকসানা, দুশমন্থা চামিরা, কাসুন রাজিথা, দিলশান মাধুশাঙ্কা। 

 

এ সম্পর্কিত আরও খবর