দুই সাকিবে এলোমেলো লঙ্কান টপঅর্ডার

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-06 15:43:28

শুরুর ধাক্কা সামলে পাওয়ার প্লেতে ৫২ রান জমা করেছিল শ্রীলঙ্কা। তাসকিন-শরিফুলকে বেশ স্বাচ্ছন্দ্যের সঙ্গেই মোকাবেলা করছিল লঙ্কানদের দুই ব্যাটার পাথুম নিশাঙ্কা ও কুসাল মেন্ডিস। দায়িত্ব নিলেন অধিনায়ক সাকিব। বোলিংয়ে এসেই ফেরালেন লঙ্কান অধিনায়ককে। এরপর তাকে সঙ্গ দিলেন বিশ্বকাপে নিজের অভিষেক ম্যাচ খেলতে নামা তানজিম হাসান সাকিব। তুলে নিয়েন আগ্রাসী রূপ ধারণ করা নিশাঙ্কার উইকেট। দুই ব্যাটারকে ফিরিয়ে খানিকটা স্বস্তিতে বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত লঙ্কানদের সংগ্রহ ১৫ ওভার শেষে ৩ উইকেটে ৮৪ রান। উইকেটে থিতু হওয়ার লড়াই চালিয়ে যাচ্ছেন আসালাঙ্কা ও সামারাবিক্রমা।

এর আগে ইনিংসের প্রথম ওভারে শরিফুরের বলে উইকেটের পেছনে মুশফিকুর রহিমের দুর্দান্ত ক্যাচ। ৫ বল থেকে ৪ রান করে সাজঘরে ফিরতে হয়েছে কুসাল পেরেরাকে। দুর্দান্ত শুরু বাংলাদেশের। তবে সেই শুরুটা পরে ধরে রাখা যায়নি।

অধিনায়ক কুসাল মেন্ডিস রয়েসয়ে ব্যাট চালালেও দলকে চাপে পড়তে দেননি পাথুম নিশাঙ্কা। বাংলাদেশি বোলারদের মাথা ব্যথার কারণ হয়ে উঠছিলেন এই লঙ্কান ওপেনার। আগ্রাসী ব্যাট চালিয়ে ভয় ধরাচ্ছিলেন বাংলাদেশকে।

তবে পাওয়ার প্লের পরপরই তাদের থামিয়েছে দুই সাকিব। মেন্ডিসের ৩০ বলে ১৯ রান করে সাকিবের বলে ফেরার পর নিশাঙ্কা ৩৬ বলে ৪১ করে তানজিম সাকিবের বলে ইনসাইডএজ আউট হয়ে সাজঘরের পথ ধরেন।

 

এ সম্পর্কিত আরও খবর