সাকিব-শান্তর ব্যাটে বাংলাদেশের দাপট

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-06 20:35:37

হারের বৃত্ত ভাঙতে শ্রীলঙ্কার ২৮০ রানের জবাবে শুরুতেই দুই ওপেনার তানজিম তামিম ও লিটন দাসকে হারায় বাংলাদেশ। ৪১ রানে দুই ব্যাটারকে হারিয়ে খানিকটা চাপেই পড়ে যায় বাংলাদেশ। বিশ্বকাপের আগের ম্যাচগুলোর ন্যায় বিপর্যয়ের শঙ্কা জাগে এদিনও। তবে আজ সেটা হতে দেননি অধিনায়ক সাকিব আল হাসান ও নাজমুল শান্ত। দায়িত্ব নিয়ে দলকে জয়ের পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন এই দুই ব্যাটার।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২০ ওভার শেষে ২ উইকেট খরচায় ১২৩ রান। ফিফটির পথে এগিয়ে যাচ্ছেন সাকিব ও শান্ত। এদিন ব্যাট হাতে ওয়ানডে ক্যারিয়ারে সাড়ে সাত হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন সাকিব। এছাড়াও ওয়ানডের ইতিহাসে সাড়ে সাত হাজার রান ও তিনশ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন তিনি। যা বিশ্বের সবচেয়ে দ্রুততম। এই কীর্তি গড়তে ২৪৭ ম্যাচে মাঠে নামতে হয়েছে সাকিবকে।

এদিন অবশ্য দারুণ শুরুর আভাস দিয়ে শেষ পর্যন্ত হতাশ করে ৯ রানে ফিরেছেন তানজিম। ইনিংসের তৃতীয় ওভারেই দিলশান মাদুশাঙ্কার শিকার হন এই তরুণ। চাপ সামলাতে না পেরে ওই ওভারেই ক্যাচ তুলে দেন লিটন দাস। তবে ফাইন লেগে থাকা কুসাল পেরেরা হাত গলে বল বাউন্ডারি লাইন পেরিয়ে যায়। বেঁচে যান লিটন।

প্রথম দফায় বাঁচলেও দ্বিতীয় দফায় নিজেকে বাঁচাতে পারেননি এই ব্যাটার। মাদুশাঙ্কার দারুণ এক ইয়র্কারে লেগ বিফোরের ফাঁদে পড়ে ২৩ রানে মাঠ ছাড়তে হয়েছে তাকে। এরপর উইকেটে এসে নাজমুল শান্তর সঙ্গে জুটি গড়ে তুলেন অধিনায়ক সাকিব। এই দু’জনের ব্যাটে দলীয় শত রান পার করে বাংলাদেশ।

দিল্লিতে এর আগে টসে জিতে লঙ্কানদের ব্যাট করতে পাঠিয়ে ১৩১ রানের মধ্যেই পাঁচ উইকেট তুলে নেয় বাংলাদেশ। তাতে লঙ্কানরা শঙ্কায় পড়ে যায় বাংলাদেশকে চ্যালেঞ্জিং টার্গেট ছুড়া নিয়ে। তবে সেই শঙ্কা উড়িয়ে চারিথ আসালাঙ্কার সেঞ্চুরিতে বাংলাদেশ ২৮০ রানের চ্যালেঞ্জিং টার্গেট ছুড়ে লঙ্কানরা।

এ সম্পর্কিত আরও খবর