রুদ্ধশ্বাস লড়াইয়ের পর সিটি-চেলসির ড্র

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-13 09:46:37

স্ট্যামফোর্ড ব্রিজে হাড্ডাহাড্ডি এক লড়াইয়ের পরও জয়ের স্বাদ পেল না কোনো দলই। নাটকীয় এই ম্যাচ ৪-৪ গোলে শেষ করল ম্যানচেস্টার সিটি ও চেলসি।

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে গতকাল রাতে (রবিবার) মুখোমুখি হয় এই দু’দল। শীর্ষস্থান ধরে রাখার লড়াইয়ে নেমে ম্যাচের ২৫তম মিনিটে দলের হয়ে পেনাল্টিতে প্রথম গোল আদায় করেন হলান্ড। ঠিক তার পরক্ষণেই পাল্টা আক্রমণে সফল হয় চেলসি। ক্রসে পাওয়া বল হেড দিয়ে জালে প্রবেশ করান থিয়াগো সিলভা।

৩৭তম মিনিটে রিস জেমসের এসিস্টে ব্যবধান দিগুণ করেন রাহিম স্টারলিং। প্রথমার্ধ শেষ হওয়ার আগ মুহুর্তে বার্নারদো সিলভার ক্রস হেড দিয়ে দলকে সমতায় ফেরান ম্যানুয়েল আকাঞ্জি। ২-২ গোলে শেষ হয় প্রথমার্ধ।

আক্রমণের মাত্রা আরও মজবুত করে দ্বিতীয়ার্ধে মাঠে নামে পেপ গুয়ার্দিওলার শিষ্যরা। নেমেই নিজের দ্বিতীয় গোলটি আদায় করে নেন হলান্ড। পিছিয়ে থাকেনি পচেত্তনির শিষ্যরাও, ৬৭তম মিনিটে আবারও চেলসিকে সমতায় ফেরান নিকোলাস জ্যাকসন। এগিয়ে যাওয়ার লক্ষ্যে উভয় দলই আক্রমণ-পাল্টা আক্রমণ চালাতে থাকে। তবে ডিফেন্ডারদের শক্ত প্রতিরোধে কাঙ্ক্ষিত গোলটির দেখা পাচ্ছিল না কেউই।

৮৬তম মিনিটে দলকে উদ্ধার করেন রদ্রি, ডি-বক্সের বাইরে থেকে তার আচমকা নেওয়া শট থিয়াগো সিলভার পা’য়ে ডিফ্লেক্ট হয়ে জালে প্রবেশ করে। সিটির জয় যখন অনেকটাই নিশ্চিত ঠিক তখনই নাটকীয় মোড় নেয় ম্যাচ। যোগ করা সময়ে (৯৫তম মিনিটে) ফাউলের সুবাদে চেলসিকে পেনাল্টির সুযোগ দেন রেফারি, যেটি ভালোমতোই কাজে লাগান সাবেক ম্যানসিটি খেলোয়াড় কোল পামার। অবশেষে সমতা নিয়েই এই শ্বাস রুদ্ধকর ম্যাচটির সমাপ্তি ঘটে।

ড্রয়ের পরও শীর্ষস্থান ধরে রেখেছে ম্যানচেস্টার সিটি, ১২ ম্যাচে ২৮ পয়েন্ট তাদের। সমপরিমাণ ম্যাচ খেলে ১৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দশম অবস্থানে রয়েছে চেলসি।

এ সম্পর্কিত আরও খবর