ভারত হারায় খুশি বাবর-আফ্রিদি!

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-20 16:38:59

ক্রিকেটে ভারত-পাকিস্তান দ্বৈরথটা এখন একপেশে হলেও তা ঠিকই উত্তাপ ছড়াই সমর্থকদের মধ্যে। এখনও জমজমাট এক ম্যাচ দেখতে মাঠে হাজির হয় হাজারো সমর্থক। টিকিট বিক্রিতে লেগে যায় ধুম। যদিও মাঠের ক্রিকেটে সেই উত্তাপ দেখা যায় না খুব একটা।

সাম্প্রতিক সময়ে পাকিস্তানের বিপক্ষে প্রায় হেসেখেলেই জয় তুলে ভারত। তবে তাই বলে ক্রিকেটারদের মধ্যে ভারত-পাকিস্তান ম্যাচের উত্তেজনা প্রভাব ফেলে না; এমনটিও ভাবার কারণ নেই। ভারতের প্রায় যেকোনো হারেই খুশি হয় পাকিস্তানের সমর্থক এমনকি ক্রিকেটাররাও।

এই যেমন অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের শিরোপা হাতছাড়া হওয়ায় খুশি হয়েছেন দলটির সমর্থকরা। এমনটি সেই খুশি হওয়াদের তালিকায় রয়েছেন ক্রিকেটাররাও। সদ্য পাকিস্তানের নেতৃত্ব থেকে সরে দাঁড়ানো বাবর আজম তো শিরোপা জেতায় অস্ট্রেলিয়াকে অভিনন্দনও জানালেন।

ভারতের বিপক্ষে হারলে এমনিতেও নানা সমালোচনা শোনতে হয় পাকিস্তানকে। বাবর আজমকেও সেই সমালোচনার মধ্যে দিয়ে যেতে হয়েছে। সে কারণেই হয়তো ভারতের হারে কিছুটা হয়েও খুশি তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে সে কারণেই হয়তো অভিনন্দন জানিয়েছেন অস্ট্রেলিয়াকে। টুর্নামেন্ট জুড়ে অমন ধারাবাহিক পারফরম্যান্সের জন্য একবারও ভারতের প্রশংসা করেননি।

বাবর অস্ট্রেলিয়াকে অভিনন্দন জানিয়ে লিখেছেন, ‘অভিনন্দন অস্ট্রেলিয়া। ফাইনালে কী দুর্দান্ত পারফরম্যান্স।’ পাকিস্তানের নতুন টি-টোয়েন্টি অধিনায়ক শাহিন শাহ আফ্রিদি অবশ্য অস্ট্রেলিয়াকে অভিনন্দন জানলেও টুর্নামেন্ট জুড়ে ধারাবাহিক পারফরম্যান্স করায় ভারতের প্রশংসা করতে ভুলেননি। টুইটে তিনি লিখেছেন, ‘বিশ্বকাপ শিরোপা জেতার জন্য অস্ট্রেলিয়াকে অনেক অভিনন্দন। অবশ্যই ওই দিনটিতে তারা ভাল দল ছিল। ভারতের জন্য দুর্ভাগ্য। তবে তারা পুরো টুর্নামেন্ট জুড়ে দুর্দান্ত খেলেছে।’

এ সম্পর্কিত আরও খবর