সূর্যকুমারের সংবাদ সম্মেলনে কেবল দুই সাংবাদিক 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-23 11:17:35

জুলাই/আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফর, সেপ্টেম্বরে এশিয়া কাপ, অক্টোবরে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ এরপরই দেড় মাসের লম্বা বিশ্বকাপ সূচি। সব মিলিয়ে সবশেষ পাঁচ মাস ধরে তেমন একটা বিশ্রামের সুযোগই পাননি ভারতের ক্রিকেটাররা। এমন অবস্থায় আবারও ঘরের মাঠে সিরিজ। তাও আবার বিশ্বকাপ শেষের তিন দিন পরেই। 

আসন্ন এই সিরিজে বিশ্রামে থাকছেন দুই দলের বেশিরভাগ ক্রিকেটাররা। সেটিকে সামনে রেখে ঘটেছে মজার এক ঘটনা। সিরিজের প্রথম ম্যাচকে সামনে রেখে গতকাল (বুধবার) ছিল দুই দলের সংবাদ সম্মেলন। ভারতের হয়ে সংবাদ সম্মেলনে ছিলেন প্রথমবারের মতো নেতৃত্বের দায়িত্ব পাওয়া সূর্যকমার যাদব। তবে সেই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কেবল দুই জন সাংবাদিক। ধারণা করা হচ্ছে, লম্বা এই সূচিতে ক্লান্ত সাংবাদিকরাও। বেশিরভাগ গণমাধ্যমকর্মী ছুটিতে থাকাতেই ঘটেছে এমন ঘটনা। 

বিশ্বকাপ চলাকালীন, ভারতের প্রতিটি সংবাদ সম্মেলনে ছিলেন ১০০ জনেরও বেশি সাংবাদিক। নক-আউট পর্বে তা ছাড়িয়েছিল ২০০। ভারতের দ্বিপাক্ষিক সিরিজগুলোতেও  থাকে মিডিয়ার বড় আকর্ষণ। তবে আসন্ন সিরিজটিকে সামনে রেখে দেখা গেল বিরল এই ঘটনার। 

প্রথমবারের মতো জাতীয় দলে রহ্যে অধিনায়কত্ব করতে যাচ্ছেন সূর্যকুমার। তার আগেই কি না এমন এক ঘটনা। তবে সেটিকে অনেকটা মজার ছলেই নিয়েছেন এই ডানহাতি ব্যাটার। চার মিনিট দৈর্ঘ্যের সংবাদ সম্মেলন শেষের আগে বড় হাসি নিয়ে তিনি বলেন, “শুধু দুই জন?” 

সাংবাদিক দুইজন সম্ভাব্য সংবাদ সংস্থা পিটিআই এবং এএনআই-এর। পালাক্রমে প্রশ্ন করার পর চার মিনিটের মাথায় শেষ হয় তাদের প্রশ্ন। সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্ন শেষ? এটা যেন এক কাল্পনিক ঘটনাই। সাধারণত একাধিক প্রশ্নের চাপে দলের মিডিয়া ম্যানেজার ঠিক করে দেন কতটা প্রশ্ন করা যাবে। তবে এদিন দেখা মিলল নতুন এক ঘটনার। 

অন্যদিকে, বুধবার বিকেলে অস্ট্রেলিয়া দলের ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলন হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তা হয়নি। তবে, সাংবাদিক সঙ্কটেই এমনটা হয়েছে কি না সে বিষয়ে কোনো সুনির্দিষ্ট তথ্য মেলেনি। 

 

এ সম্পর্কিত আরও খবর