গারনাচো মনে করিয়ে দিলেন রোনালদো-রুনির কথা

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2023-11-27 11:06:04

ওয়েন রুনি কিংবা ক্রিশ্চিয়ানো রোনালদো, এই দুই কিংবদন্তির দেয়া বাইসাইকেল কিকের দৃশ্য এখনও যেন গেঁথে আছে ফুটবল ভক্তদের মনে। ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানসিটির বিপক্ষে করা রুনির সেই গোলটিকে তার ক্যারিয়ারের সেরা গোলও বলা হয়। ঠিক তেমনি, চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ইউভেন্তাসের বিপক্ষে রোনালদোর করা গোলটিকেও বলা হয় তাঁর ক্যারিয়ারে করা গোলগুলোর মধ্যে অন্যতম। এবার যেন আরও একবার নিজের করা গোলের মাধ্যমে সেই কিংবদন্তিদের কথা মনে করিয়ে দিলেন ম্যানইউর আর্জেন্টাইন উইঙ্গার আলেহান্দ্রো গারনাচো।

রোববার রাতে এভারটনের বিপক্ষে ইপিএলের ম্যাচে প্রথমার্ধের তৃতীয় মিনিটেই দারুণ একটি বাইসাইকেল শটে গোল করেন গারনাচো। আর এতেই তুমুল হৈচৈ পড়ে যায় ফুটবলপাড়াসহ সামাজিক যোগাযোগমাধ্যমে। এই গোলের সুবাদে আবারও উঠে আসে রুনি-রোনালদোর নাম। যার কারণে অনেকে এখনই এই ১৯ বছর বয়সী আর্জেন্টাইন ফরওয়ার্ডকে তাদের সঙ্গে তুলনা করা শুরু করেছেন।

তবে এখনই এই উঠতি তারকাদের সঙ্গে রোনালদো-রুনিদের তুলনা করতে মানা করেছেন ম্যানইউ কোচ এরিক টেন হাগ। তিনি বলেন, 'তুলনা করবেন না। এটা ঠিক নয়। এদের প্রত্যেকের নিজস্ব পরিচয় আছে। গারনাচোকে বাকি দুজনের কাছে পৌঁছাতে এখনো অনেক পথ পাড়ি দিতে হবে। অনেক পরিশ্রম করতে হবে। এ ধরনের পারফরম্যান্স নিয়মিতভাবে করতে হবে, যেটা এই মুহূর্তে পাওয়া যাচ্ছে না। তবে দুর্দান্ত কিছু করার ভালো সম্ভাবনাই আছে গারনাচোর। আমরা এমনটা প্রথম দেখছি না। ওর কাছ থেকে ঝলক এরই মধ্যে কয়েকবার দেখেছি। তবে রুনি বা রোনালদোর মতো হলে প্রিমিয়ার লিগের প্রতি মৌসুমে ২০–২৫টি করে গোল করতে হবে। এটা করা সহজ নয়, তার সম্ভাবনা আছে।”

তবে গারনাচোর করা এই গোলটি এখনও সেরা বলতে আপত্তি নেই ম্যানইউ কোচের। গারনাচোর এই দারুণ গোলের রাতে তার দল জিতেছে ৩-০ গোলে। যার সুবাদে পয়েন্ট তালিকায় তারা বর্তমানে অবস্থান করছে ষষ্ঠ স্থানে।

এ সম্পর্কিত আরও খবর