ছন্দে থাকা মিচেলকে ফিরিয়ে চা বিরতিতে বাংলাদেশ 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-29 14:22:17

৩৩ ওভার শেষে ৩ উইকেটে কিউইদের সংগ্রহ ছিল ১০২ রান। ঠিক পরেই বলেই সাজঘরে ফিরতে পারতেন আরেক ব্যাটার। আউটটাও হয়েছিল, তবে তা স্কোরবোর্ডে উঠল না কেবলই আত্মবিশ্বাসের অভাবে। ৩৪তম ওভারের প্রথম বলে শরিফুল ইসলামের এক আউট সুইং কানায় লাগে ড্যারিল মিচেলের ব্যাটে। তবে উইকেটের পিছনে থাকা নুরুল হাসান সোহান সেভাবে সাড়া না দিলে সেখানে রিভিউ নেন নি অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। 

সুযোগ পাওয়ার পর শান্তদের বেশ ভোগাতে থাকেন মিচেল। সময় গড়ালে থিতু হয়ে উঠতে থাকেন পিচে। তবে চা বিরতির আগে সেই কাঙ্ক্ষিত উইকেট এনে দেন তাইজুল ইসলাম। দলীয় ১৬৪ রানের মাথায় ফেরেন ডানহাতি এই ব্যাটার (৪১)।

দ্বিতীয় দিনে চা বিরতিতে যাওয়ার আগে ৫২ ওভার শেষে ৪ উইকেটে ১৬৮ রান করেছে নিউজিল্যান্ড। বাংলাদেশের থেকে ১৪২ রান পিছিয়ে আছে তারা। 

এর আগে দিনের শুরুর বলে স্বাগতিকদের শেষ উইকেট তুলে নিয়ে (৩১০/১০) ব্যাটিংয়ে নামে কিউইরা। শুরুর ওভারেই দুটি চার মেরে কিছুটা আক্রমণাত্মক খেলার ইঙ্গিত দেয় কিউই ওপেনার টম ল্যাথামকে। তবে সময় গড়ালে বুঝেশুনে খেলতে থাকেন দুই ওপেনার ল্যাথাম ও ডেভন কনওয়ে। তবে তাদের থিতু হলেন না স্পিনাররা। দলীয় ৩৬ রানের মাথায় ল্যাথামকে (২১) ফেরান বাঁহাতি স্পিনার তাইজুল। দুই ওভার বাদেই সাজঘরে ফেরেন আরেক ওপেনার কনওয়ে (১২)।

৪৪ রানেই দুই উইকেট হারিয়ে চাপে পড়া কিউইদের ছন্দে ফেরাতে হেনরি নিকলসকে নিয়ে এগোতে থাকেন তারকা ব্যাটার কেন উইলিয়ামসন। তবে বেশিক্ষণ টিকতে পারেননি নিকলস। ৯৮ রানের মাথায় শরিফুলের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন এই বাঁহাতি ব্যাটার (১৯)।

নিজের পরের ওভারেই আরও একটি উইকেট তুলে নিতে পারতেন শরিফুল। তবে ভুল বোঝাবুঝিতে তা আর হয়ে উঠেনি। শেষ পর্যন্ত ভয়ঙ্কর হয়ে উঠা মিচেল স্ট্যাম্পিং হন তাইজুলের বলে। 

সাবলীল ভঙ্গিতে ব্যাট করতে থাকা উইলিয়ামসন অপরাজিত আছেন ৬৬ রানে।

এ সম্পর্কিত আরও খবর