সিলেট টেস্টের শেষ দিনে জয়ের দ্বারে বাংলাদেশ 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-12-02 09:04:30

 

চতুর্থ দিনে শুরুটা হয়েছিল ধাক্কা দিয়েই। দিনের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে স্কোরবোর্ডে কেবল দুই রান যোগ করতেই ফেরেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। পরবর্তীতে মুশফিকুর রহিমের ৬৭ ও মেহেদী হাসান মিরাজের ৫০ রানের ভরে শেষ পর্যন্ত সংগ্রহ দাড়ায় ৩৩৮, এতে জয়ের জন্য কিউইদের সামনে ৩৩২ রানের লক্ষ্য দেয় স্বাগতিকরা।

টেস্টের চতুর্থ দিনে ব্যাট করতে নেমে এমন লক্ষ্য থাকে বিশালের কাতারেই। টেস্টে নিউজিল্যান্ড এর আগে পাকিস্তানের বিপক্ষে সর্বোচ্চ ৩২৪ রান তারা করে জিতেছিল, ১৯৯৪ সালে ক্রাইস্টার্চে। বাংলাদেশের বিপক্ষে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ডটা ৩১৭ রানের, ২০০৮ সালে চট্টগ্রাম টেস্টে। এবার তাই এখান থেকে জিততে হলে নতুন রেকর্ড তৈরি করতে হবে টিম সাউদির দলকে। 

তবে সেখানে স্বাগতিকরা কিউইদের প্রথম ধাক্কা দেয় প্রথম ওভারেই। শরিফুল ইসলামের বলে উইকেটের পিছনে ক্যাচ দিয়ে রানের খাতা না খুলেই ফেরেন ওপেনার টম ল্যাথাম। এরপরই শুরু হয় তাইজুল ঘূর্ণি। একের পর এক উইকেট তুলে নিয়ে একাই ধসিয়ে দেন সফরকারীদের টপ-অর্ডার। আগের ইনিংসে সেঞ্চুরিয়ান উইলিয়ামসনকে বোল্ড করে ফিরিয়েছিলেন তাইজুল। এই ইনিংসেও কিউই এই তারকা ধরাশায়ী সেই তাইজুলের হাতেই। 

চতুর্থ দিনের স্টাম্পসের আগে ৪৯ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১৩ রান তোলে নিউজিল্যান্ড। জয়ের জন্য এখনো তাদের দরকার ২১৯ রান। বাংলাদেশের দরকার তিন উইকেট। দ্বিতীয় ইনিংসে তাইজুল এখন পর্যন্ত নিয়েছেন চার উইকেট, দুই ইনিংস মিলিয়ে সংখ্যাটি আট। 

এ সম্পর্কিত আরও খবর