মিরপুরে নিউজিল্যান্ডের তুরুপের তাস হবেন কে, জানালেন সাউদি

ক্রিকেট, খেলা

বার্তা ২৪ স্পোর্টস | 2023-12-05 17:30:37

সিলেট টেস্টের উইকেট স্পোর্টিং হলেও সে ম্যাচে দাপট দেখিয়েছেন স্পিনাররাই। ম্যাচে ৪০ উইকেটের মধ্যে ৩২টিই গেছে স্পিনারদের ঝুলিতে। তবে মিরপুরের উইকেট বরাবরই স্পিনবান্ধব হয়, যা কমবেশি প্রায় সবারই জানা আছে। এমনকি এই মাঠে বাংলাদেশ দল এর আগেও স্পিন-জ্বরে ভুগিয়েছে অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের মতো দলগুলোকে। তাই তো সবমিলিয়ে আরেকটি স্পিন যুদ্ধের অপেক্ষায় আছেন কিউই অধিনায়ক টিম সাউদি।

২৪ ঘন্টারও কম সময়ের মধ্যে বাংলাদেশের বিপক্ষে সিরিজ বাঁচানোর লড়াইয়ে মাঠে নামবে নিউজিল্যান্ড। তবে এই ম্যাচকে সামনে রেখে নিজেদের স্পিনের বিপক্ষে লড়াইয়ের জন্য প্রস্তুত করছে নিউজিল্যান্ড। এমনটি ম্যাচপূর্ব প্রেস কনফারেন্সে জানিয়েছেন কিউই অধিনায়ক টিম সাউদি।

তিনি বলেন, 'এই কন্ডিশনে স্পিন বড় ভূমিকা রাখবে, এটাই প্রত্যাশিত। প্রথম টেস্টে তা–ই হয়েছে। এখানেও তা–ই হওয়ার কথা। তবে এটা ঠিক, কাইল (জেমিসন) সিলেটে বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছে। এই কন্ডিশনে তাকেও বেশ ভয়ঙ্কর মনে হয়েছে। তবে এখানে সব সময়ই লড়াইটা হবে স্পিনের। এটাই প্রত্যাশিত। দ্বিতীয় টেস্টেও তা–ই হবে হয়তো।'

সদ্য শেষ হওয়া বিশ্বকাপের আগে মিরপুরে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলেছিল নিউজিল্যান্ড। তাই মিরপুরে শুরু হতে যাওয়া এই টেস্টে বাংলাদেশের বিপক্ষে নিজেদের লেগস্পিনার ইশ সোধিকেই তুরুপের তাস মনে করছেন সাউদি।

তিনি বলেন, 'টেস্টে সে ভালো করেছে এবং ওয়ানডেতেও তার সাফল্য আছে। কিন্তু আমরা বোলিং গ্রুপ হিসেবে প্রথম টেস্টের চেয়ে ভালো পারফরম্যান্স করতে চাই এবং চাপ তৈরি করতে চাই। আমরা জানি এখানে স্পিন বড় ভূমিকা রাখে আমার মনে হয় আমাদের আরও দীর্ঘ সময় ধরে ভালো খেলতে হবে।”

এ সম্পর্কিত আরও খবর