বাংলাদেশে টেনিস উন্নয়নের সহযোগী সাইফ পাওয়ারটেক

টেনিস, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-12-10 17:48:30

বাংলাদেশের ক্রীড়াঙ্গনের উন্নয়নে বরাবরই পৃষ্ঠপোষক হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে সাইফ পাওয়ারটেক লি.। সেই ধারাবাহিকতায় এবার টেনিস খেলার উন্নয়ন ও প্রসার ঘটাতে চায় তারা। সেই লক্ষ্যে পাঁচটি খাতে টেনিসের উন্নয়নে আগামী দুই বছর মেয়াদি একটি চুক্তি স্বাক্ষর করেছে তারা। বাংলাদেশ টেনিস ফেডারেশন ও সাইফ পাওয়ারটেক লি: মধ্যে এই চুক্তির মেয়াদ আগামী ০১ জানুয়ারি ২০২৪ হতে ৩১ ডিসেম্বর ২০২৫ পর্যন্ত।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় নৌপরিবহন প্রতিমন্ত্রী ও বাংলাদেশ টেনিস ফেডারেশনের সভাপতি জনাব খালিদ মাহমুদ চৌধুরী, এমপি এবং সাইফ পাওয়ারটেক লি: এর ম্যানেজিং ডিরেক্টর জনাব তরফদার মো: রুহুল আমিন। সমঝোতা চুক্তি স্বাক্ষর করছেন বাংলাদেশ টেনিস ফেডারেশনের পক্ষ থেকে সাধারণ সম্পাদক জনাব আবু সাঈদ মোহাম্মদ হায়দার, সিআইপি এবং সাইফ পাওয়ারটেক লি: এর নির্বাহী পরিচালক মেজর ফারুক আহমেদ খান (অব:)। অনুষ্ঠানে সাইফ পাওয়ারটেক এর পরিচালক জনাব তরফদার মো: রুহুল সাইফ, বাংলাদেশ টেনিস ফেডারেশনের সহ-সভাপতি জনাব মো: মোতাহার হোসেন (সাজু), জনাব নেয়াজ আহমেদ, কোষাধ্যক্ষ জনাব মো: খালেদ আহমেদ, সদস্য জনাব এ জেড এম সালেক, মিসেস শিরিন আক্তার চৌধুরী সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উক্ত চুক্তির মাধ্যমে জেটিআই প্রোগ্রামের আওতায় দেশের ৩২টি জেলায় প্রতিটি জেলার কমপক্ষে ৪টি করে স্কুলে সর্বমোট ১২৮টি স্কুলে বছর ব্যপী প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করা হবে। প্রশিক্ষণের জন্য প্রয়োজনীয় টেনিস সরঞ্জামাদী স্কুল সমূহে প্রদান করা হবে। জেলা পর্যায়ের টেনিস প্রশিক্ষক যথোপযুক্ত প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে জেলা ক্রীড়া সংস্থার টেনিস কোর্টসমূহে টেকসই প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করা হবে। এছাড়া কোচেস ইডুকেশন প্রোগ্রামের আওতায় জেলা পর্যায়ের প্রশিক্ষকদের প্রশিক্ষণ, স্কুল শিক্ষকদের প্রশিক্ষণ এবং জেলা, বিভাগ ও জাতীয় পর্যায়ের প্রতিযোগিতার ব্রেন্ডিংসহ সকল ব্যয়ভার স্পন্সরশীপের আওতায় থাকবে। সর্বোপরি সমঝোতা চুক্তির আওতায় চুক্তির মেয়াদ পর্যন্ত প্রতিবছর ডিসেম্বরে অনুষ্ঠেয় ‘বিজয় দিবস জাতীয় টেনিস প্রতিযোগিতা’ এর টাইটেল স্পন্সর ‘সাইফ পাওয়ারটেক’ থাকবে।

যে পাঁচটি বিষয়ে চুক্তি স্বাক্ষরিত হয়েছে তা হলো:
(ক) দেশব্যপী জুনিয়র টেনিস ইনিশিয়েটিভ গ্রোগ্রাম পরিচালনা;
(খ) জেটিআই কোচেস প্রশিক্ষণ ও স্কুল শিক্ষকদের টেনিস প্রশিক্ষণ;
(গ) জেলা ও বিভাগীয় টেনিস প্রতিযোগিতা;
(ঘ) আন্ত:স্কুল টেনিস প্রতিযোগিতা এবং
(ঙ) বিজয় দিবস টেনিস প্রতিযোগিতা।

এ সম্পর্কিত আরও খবর