এক সূর্যের কাছেই হেরে গেল প্রোটিয়ারা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-12-15 09:24:56

সিরিজ নির্ধারণী তৃতীয় ম্যাচে এসে ১০৬ রানের বড় জয় পেয়েছে ভারত। আর তাতেই ১-১ সমতায় শেষ হয়েছে দক্ষিণ-আফ্রিকা ভারত টি-টোয়েন্টি সিরিজ। ম্যাচে ৫৬ বলে সেঞ্চুরি রান করে ভারতের জয়ের নায়ক অধিনায়ক সূর্যকুমার যাদব।

সিরিজে হার এড়াতে এ ম্যাচে জয়ের বিকল্প ছিল না ভারতের। এমন ম্যাচে ভারতের শুরুটা হয়নি ভালো। ২৯ রানেই দুই উইকেট হারায় সফরকারীরা। উইকেটে এসে জয়সওয়ালকে নিয়ে ইনিংস মেরামতের দায়িত্ব নেন সূর্যকুমার। জয়সওয়ায় ৪১ বলে ৬০ রান করে ফিরলেও দলকে রানে রেখেছিলেন সূর্য।

এরপর বাকিদের কাছ থেকে তেমন একটা সঙ্গ না পেলেও ভারতের রানের চাকা সচল রেখেছিলেন সূর্য। তার বিধ্বংসী ৫৬ বলে ১০০ রানে ভর করে স্কোরবোর্ডে ২০১ দাঁড় করায় ভারত। টি-টোয়েন্টিতে সূর্যের চতুর্থ সেঞ্চুরির এই ইনিংসটি সাজানো ছিল ৮টি ছয় ও ৭টি চারে।

জবাব দিতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে প্রোটিয়ারা। মাঝে ডেভিড মিলারের ৩৫ ও এইডেন মার্করামের ২৫ রান ছাড়া বলার মতো রান করতে পারেনি প্রোটিয়াদের কোনো ব্যাটার। কুলদীপের ঘূর্ণিতে রীতিমতো দিশেহারা ছিল প্রোটিয়া ব্যাটাররা। ২.৫ ওভার হাত ঘুরিয়ে প্রোটিয়াদের ৫ উইকেট নিয়েছেন কুলদীপ। তার ঘূর্ণিতে মাত্র ১৩.৫ ওভারে ৯৫ রান করেই গুটিয়ে যায় প্রোটিয়ারা। করতে পারেনি এক সূর্যের রানই। ম্যাচ হারে ১০৬ রানের বড় ব্যবধানে।

এ সম্পর্কিত আরও খবর