২০২৪ সালটাও রাঙাতে চান রোনালদো

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-12-31 20:06:41

কাতার বিশ্বকাপ ২০২২ টা ভালো যায় নি সময়ের অন্যতম সেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো ও তার দল পর্তুগালের। অনেকেই ধারণা করে নিয়েছিলেন যে বয়সের ভারে নুইয়ে পড়েছেন এই পর্তুগিজ মহাতারকা। কিন্তু সবাইকে ভুল প্রমাণ করে সৌদি আরবের ক্লাবে পাড়ি জমানোর পর বিশ্ব দেখতে পায় তার হারিয়ে যাওয়া রূপ।

বিশ্বকাপের পর ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে সবাইকে অবাক করে দিয়ে এবং নানা আলোচনার জন্ম দিয়ে সৌদি ক্লাব আল নাসরে যোগ দেন তিনি। প্রথম মৌসুমটা অত ভালো না গেলেও চলতি মৌসুম, অর্থাৎ ২০২৩ সালটা রোনালদোর কেটেছে দারুণ।

৩৮ বছর বয়সী এই তারকা ফুটবলার যেন নতুন করে ফিরে পেয়েছেন নিজের হারানো ফর্ম। বর্তমান প্রজন্মের তরুণ ফুটবলারদের সঙ্গে টেক্কা দিয়ে ক্লাবের হয়ে একের পর এক গোল করে দলকে জিতিয়ে গেছেন মিস্টার সি আর সেভেন।

এ বছর রোনালদোর মোট গোলসংখ্যা ৫৪টি। চলতি বছরে এত গোল করতে পারেননি আর কেউই। দ্বিতীয় সর্বোচ্চ ৫২ গোল করেছেন বায়ার্ন মিউনিখের ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেইন ও পিএসজির ফরাসি তারকা কিলিয়ান এমবাপে।

সবশেষ ম্যাচে ৪-১ গোলে জয় পেয়েছে তার দল আল নাসর। দলের জয়ে বড় ভূমিকা রেখেছেন তিনি। ম্যাচের পর তিনি জানান, 'আমি খুব আনন্দিত। ব্যক্তিগত আর দলীয়ভাবে আমার জন্য ভালো একটি বছর ছিল এটা। আমি অনেক গোল করেছি। আল নাসর ও জাতীয় দলের জন্য অনেক অবদান রেখেছি। আমার কাছে ভালো লাগছে এবং আগামী বছরও এটা করতে চাইব আমি।'

নতুন বছরেও নিজের ফর্ম এবং ফিটনেস ধরে রাখতে চান তিনি। জাতীয় দল ও ক্লাবের হয়ে এখনো অনেকদিন খেলা চালিয়ে যেতে চান পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার। দলের জয়ে আগামীতেও অবদান রাখতে চান রোনালদো।

এ সম্পর্কিত আরও খবর