বিপিএল খেলা ক্রিকেটারের ৮ বছর জেল

বিপিএল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-01-18 16:27:06

মাত্র ২৩ বছর বয়সী তরুণ ক্রিকেটার সন্দীপ লামিছানেকে ক্রিকেট মাঠ ছেড়ে এবার যেতে হচ্ছে জেলে। তাও আবার ধর্ষণের মতো জঘন্যতম অপরাধে।

তার লেগ স্পিনে নাস্তানাবুদ হচ্ছিলেন বিশ্বের বড় বড় ব্যাটাররা। দেশের এবং নিজের জন্য সম্মান আদায় করে নিচ্ছিলেন প্রতিনিয়তই। কিন্তু নিজের দোষেই নিজের ক্রিকেট ক্যারিয়ারকে ধ্বংসের মুখে এনে ফেললেন নেপালের এই ক্রিকেটার।

দীর্ঘদিন ধরেই নিজের পাপের শাস্তি পাচ্ছিলেন লামিছানে। যে সমর্থকরা একসময় তার খেলা দেখার জন্য মাঠে আসত, সেই সমর্থকরা তাকে দলে রাখায় মাঠে খেলা দেখতে আসে না। রাস্তায় আন্দোলন করা হয় তাকে দলে না রাখার জন্য। আইসিসিকে বলা হয় এই ঘৃণিত ব্যক্তিকে নিষিদ্ধ করতে। অবশেষে তাকে সবচেয়ে কঠিন শাস্তিটা দিয়েছে নেপালের আদালত।

বুধবার কাঠমান্ডু জেলা আদালত ধর্ষণের দায়ে আট বছরের কারাদণ্ড দিয়েছে লামিছানেকে। সঙ্গে ৩ লাখ রুপি জরিমানা করা হয়েছে। যার সঙ্গে আরও ২ লাখ রুপি ভুক্তভোগীর ক্ষতিপূরণ হিসেবে দিতে বলা হয়েছে। লামিচান এই রায়ের বিরুদ্ধে আপিল করবেন। কপাল ভালো থাকলে হয়তো ছাড়াও মিলতে পারে। কিন্তু তাতে দর্শকদের মনে জন্মানো ঘৃণা মুছতে পারবেন না লামিছানে।

গ্রেপ্তার হওয়ার কিছুদিন আগে লামিচানে ফেসবুকে লিখেছিলেন যে তিনি তদন্তের সমস্ত পর্যায়ে সম্পূর্ণ সহযোগিতা করবেন এবং নিজেকে নির্দোষ প্রমাণ করার জন্য আইনি লড়াই করবেন। এটিকে ‘ষড়যন্ত্র এবং ভুল অভিযোগ’ বলেও অভিহিত করেছিলেন তিনি।

২০১৮ সালে সিলেট স্ট্রাইকার্সের জার্সিতে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলেছিলেন লামিছানে।

এ সম্পর্কিত আরও খবর