জোড়া হালির মাদ্রিদ ‘ডার্বি’ জিতে ফাইনালে রিয়াল

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-01-11 11:20:07

 

আরও একবার আতলেতিকো জুজুতে ভুগতে চলেছে রিয়াল? ম্যাচের ৭৮তম মিনিট পর্যন্ত এমনটাই ধরে নিয়েছিল সবাই। তবে অতিরিক্ত সময়ে ম্যাচের চিত্র পাল্টে নিজেদের শক্ত অবস্থানে নিয়ে যায় রিয়াল মাদ্রিদ। নগর প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে তাদের প্রতিযোগিতামূলক এই ম্যাচের চিত্র অনেকটাই ছিল এমন, একবার এগিয়ে যায় আতলেতিকো, তো একবার রিয়াল। 

শেষ পর্যন্ত জোড়া হালি গোলের ম্যাচে শেষ হাসি হাসল বেলিংহাম-মদ্রিচরা। আতলেতিকোকে ৫-৩ গোলে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে পৌঁছাল তারা।

সৌদি আরবের রাজধানী রিয়াদের কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে গতকাল রাতে (বুধবার) শুরুতেই এগিয়ে যায় আতলেতিকো। ম্যাচের সপ্তম মিনিটে অঁতোয়ান গ্রিজমানের কর্নার কিক থেকে দারুণ এক হেডে বো জালের জড়ান ডিফেন্ডার মারিও এরমোসো। গোলবন্যায় স্ট্রাইকারদের ছাপিয়ে এদিন যেন ছিল ডিফেন্ডারদের। কেননা ম্যাচের ৮ গোলের পাঁচটিই এসেছে দুই দলের ডিফেন্ডারদের থেকে। 

ম্যাচের ২০তম মিনিটে এসে সমতায় ফেরে রিয়াল। ফের কর্নার কিক থেকে ডিফেন্ডারের গোল। এবার লুকা মদ্রিচের নেওয়া কর্নার কিক থেকে গোল করেন আন্টোনিও রুডিগার। সেখান থেকে মিনিট আটেক পর এবার এগিয়ে যায় কার্লো আনচেলত্তির দল। দানি কারবাহালের ক্রস থেকে বল লক্ষ্যে পাঠান আরেক ডিফেন্ডার ফেরলান্দ মেন্দি। 

তবে লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি রিয়াল। আগেরবার অ্যাসিস্টের পর ৩৭তম মিনিটে এবার গোল করে দলকে সমতায় ফেরান গ্রিজমান। 

রোমাঞ্চভরা ২-২ ব্যবধানে প্রথমার্ধ শেষে দ্বিতীয়ার্ধে এগিয়ে যেতে মরিয়া হয়ে উঠে দুই দল। সেখানে ৭৮তম মিনিটে আরও একবার জালে বল জড়ান জার্মান ডিফেন্ডার রুডিগার, তবে দুর্ভাগ্য, সেটি নিজেদের জালেই। এতে ম্যাচে দ্বিতীয়বারের মতো এগিয়ে যায় দিয়েগো সিমিওনের দল। 

এতে আরও একবার নগর কাছে থামার আশঙ্কা জাগে রিয়ালের। তবে সেখানে দলকে রক্ষা করেন স্প্যানিশ ডিফেন্ডার কারবাহাল। ৮৫তম মিনিটে ফের সমতায় রিয়াল। সেখান ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট আর কোনো দল গোলের দেখা না পেলে ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিট সময়ে। সেটির শেষভাগের পুরোটাতেই রাজত্ব করে রিয়াল। ম্যাচ সহজ সমীকরণে ট্রাইবেকারের দিকে এগোলেও শেষ পাঁচ মিনিটে জোড়া গোল করে বসে রিয়াল। ১১৭তম মিনিটে হোসেলুর গোলে ৪-৩ ব্যবধানে এগিয়ে যাওয়ার পর ১২০+২ মিনিটে ম্যাচের শেষ গোলটি করেন ব্রাহিম দিয়াস। 

এ জয়ে আগামী ১৪ জানুয়ারি স্প্যানিশ সুপার কাপের ফাইনালে জায়গা করে নিল রিয়াল। সেখানে শিরোপা জয়ের লড়াইয়ে তাদের প্রতিপক্ষ বার্সেলোনা অথবা ওসাসুনা।

এ সম্পর্কিত আরও খবর