সাবিনা কিকস্টার্টে, ইস্ট বেঙ্গলে সানজিদা

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-01-15 21:28:29

মেয়েদের ফুটবলে উন্নতি চোখে পড়ার মতো। সাফ চ্যাম্পিয়নশিপ থেকে বয়সভিত্তিক বিভিন্ন আঞ্চলিক প্রতিযোগিতায় তাদের দাপট দেখেছেন ফুটবলপ্রেমীরা। জাতীয় দলের জার্সিতে নিয়মিত পারফর্ম করে এখন বিদেশি ক্লাবগুলোরও নজর কাড়ছেন নারী ফুটবলাররা। ভারতীয় দুই ক্লাব থেকে ডাক পেয়েছেন বাংলাদেহস নারী দলের অধিনায়ক সাবিনা খাতুন এবং সানজিদা আক্তার।

জানা গেছে, ভারতীয় ক্লাব কিকস্টার্ট এফসির হয়ে খেলার জন্য ডাক পেয়েছেন সাবিনা। অন্য দিকে পশ্চিমবঙ্গের প্রভাবশালী ক্লাব ইস্ট বেঙ্গলে খেলার সুযোগ পেতে চলেছেন সানজিদা।

বাফুফের নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ সংবাদমাধ্যমকে জানান, ‘ভারতীয় নারী ফুটবল লিগে খেলার জন্য আমাদের দুইজন মেয়ের কাছে প্রস্তাব আসে।’

কিকস্টার্ট এফসির হয়ে খেলতে এরই মধ্যে ভারতে পৌঁছে গেছেন সাবিনা। আর সানজিদাও কয়েক দিনের মধ্যেই ভারতে খেলতে যাবেন বলে নিশ্চিত করেন কিরণ, ‘সানজিদাকে প্রস্তাব দিয়েছে ইস্ট বেঙ্গল ক্লাব। আমরা তাকে খেলার ছাড়পত্র দিয়েছি। আশা করি, ভিসা পেলে দ্রুতই সানজিদা ভারতে চলে যাবে।’

ভারতের নারী ফুটবল লিগের পয়েন্ট টেবিলের টেবিলের দুইয়ে আছে সাবিনার কিকস্টার্ট। ৪ ম্যাচ থেকে তাদের পয়েন্ট ১০। আর পাঁচে থাকা ইস্ট বেঙ্গলের পয়েন্ট ৪ ম্যাচে ৩।

এ সম্পর্কিত আরও খবর