সৌদি টেনিস ফেডারেশনের নতুন দূত রাফায়েল নাদাল

টেনিস, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা ২৪.কম | 2024-01-16 19:16:56

২২ বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল সৌদি টেনিস ফেডারেশনের দূত হিসেবে মনোনীত হয়েছেন। তার মতে,  সৌদি আরবে টেনিসের বিকাশ ও প্রচারের ব্যাপক সম্ভাবনা রয়েছে।

সৌদি টেনিস ফেডারেশন জানিয়েছে, বিশ্বের প্রাক্তন এক নম্বর টেনিস খেলোয়াড়কে প্রতি বছর মরুভূমির দেশে বাচ্চাদের প্রশিক্ষণ এবং টেনিস খেলার প্রতি আগ্রহ বাড়াতে সহায়তা করার জন্য সময় কাটাতে দেখা যাবে। একটি প্রশিক্ষণ একাডেমি বানানোর পরিকল্পনাও রয়েছে ফেডারেশনের।

নতুন এই স্বীকৃতি পেয়ে নাদাল বলেন, ‘সৌদি আরবের যেদিকেই তাকাবেন, আপনি তাদের অগ্রগতি ও উন্নতি দেখতে পাবেন। আমি এর অংশ হতে পেরে খুবই আনন্দিত ও রোমাঞ্চিত। টেনিস খেলাটাকে আমি ভালোবাসি বলেই খেলা চালিয়ে যাচ্ছি। তবে খেলার বাইরেও আমি টেনিসকে বিশ্বজুড়ে অনেক দূর এগিয়ে যাওয়ার পথে ভূমিকা রাখতে চাই। সৌদিতে এর সত্যিকারের সম্ভাবনা রয়েছে।‘

সৌদি আরব ফুটবলের পর এখন  ফর্মুলা ওয়ান, বক্সিং এবং গল্ফের মতো খেলায়ও বিপুল পরিমাণ অর্থ ঢালছে। তাই এখানে এই খেলাগুলোর জনপ্রিয়তা খুব শীঘ্রই বাড়বে বলে আশাবাদী নাদাল। গত বছর বিশ্বের এক নম্বর টেনিস তারকা খেলোয়াড় নোভাক জোকোভিচের সঙ্গে প্রীতি ম্যাচও আয়োজন করেছিল সৌদি।

এ সম্পর্কিত আরও খবর