বার্সার সঙ্গে সম্পর্কের অবনতি জাভির

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-01-17 20:06:41

সাম্প্রতিক সময়টা খুব একটা ভাল কাটছে না স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার। দলের খেলোয়াড়দের মধ্যে খেলার মাঠের বোঝাপড়াটাও হচ্ছে না মনমতো। সবশেষ স্প্যানিশ সুপারকোপার ফাইনালে চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে ৪-১ গোলের লজ্জাজনক হারও হজম করতে হয়েছে বার্সাকে।

দলের এই দুর্দশার জন্য দায়ী করা হচ্ছে কোচ জাভিকে। এমনকি দলের খেলোয়াড়রাও বার্সার সাবেক এই মিডফিল্ডারকে কোচ হিসেবে চান না বলে মতামত প্রকাশ করেছেন।

কয়েকজন খেলোয়াড় জানিয়েছে যে, কোচ তাদের বলেছেন যে তারা বার্সেলোনার খেলার ধরণের সঙ্গে এখনো মানিয়ে নিতে পারেনি। অর্থাৎ অতীতে জাভির সময়ে বার্সা যেরকম খেলতো, এখনকার তরুণ দলটি সেই পুরনো বার্সার ঐতিহ্য ধরে রাখতে পারছে না।

কোচ হিসেবে জাভির নিজের দলের খেলোয়াড়দের সম্পর্কে এমনটা বলা ঠিক হয়নি বলে মনে করছেন দলের বেশিরভাগ ফুটবলার। কোচের কথায় কিছুটা আহতও হয়েছেন তারা।

বেশ কয়েকটি সংবাদ সম্মেলনে জাভি বলেছেন যে, তিনি বিশ্বাস করেন তার খেলোয়াড়দের সঙ্গে তার সম্পর্ক ইতিবাচক। রোববার মাদ্রিদের কাছে হারের পর জাভি জানান যে তিনি এখনও দলের ওপর আস্থা রাখেন এবং বিশ্বাস করেন যে তারা এই মৌসুমের আবারও ঘুরে দাঁড়াতে পারবে।

বার্সায় প্রায় ২০ বছরেরও বেশি সময় মধ্যমাঠ সামলিয়েছেন জাভি। বার্সেলোনার স্বর্ণযুগ যেটাকে ধরা হতো সেই দলটির অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন জাভি। ২০২১ সালে কাতালান ক্লাবটির দায়িত্ব নেন তিনি এবং ২০১৯ সালের পর গতবছর তাদের প্রথম লিগ শিরোপা তুলে এনে দেন।

এ সম্পর্কিত আরও খবর