চট্টগ্রামকে হারিয়ে আসর শুরু খুলনার

বিপিএল, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-01-21 12:44:03

নিজেদের আগের ম্যাচে ৭ উইকেটের দাপুটে জয়ে বিপিএলের এবারের আসর শুরু করেছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। তবে সূচির মারপ্যাঁচে পরের দিনই দ্বিতীয় ম্যাচ পড়েছে দলটির। সেখানে আর জয়ের ধারা ধরে রাখতে পারলো না বন্দর নগরীর দলটি। এদিকে তাদের দেওয়া ১২২ সালের মামুলি টার্গেট ছুঁতেও ঘাম ঝরেছে খুলনা টাইগার্সের। এতে আফিফের ২৬ রানের পর উইকেট বাঁচিয়ে ধীরগতিতে এগোনো জয়ের ৩৯ রানেই জয় পায় তারা। এবং ৪ উইকেটের জয় দিয়ে আসর শুরু করলো খুলনা।

এর আগে টসে হেরে ব্যাট করতে নামা চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ৯ রানেই হারায় ২ উইকেট। সেখান থেকেই নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়ে শুভাগত হোমের দল। আরও অল্পেই গুটিয়ে যাওয়া আশঙ্কা দেখা দিলে হাল ধরেন শহিদুল। তার ৪০ রানের ভরেই শেষ পর্যন্ত মান বাঁচানোর ১২১ রানের সংগ্রহে পৌঁছায় দলটি। নাহিদুলের ৪ উইকেট ছাড়া ফাহিম আশরাফ নেন ৩টি এবং ওশান থমাস নেন ২ উইকেট।

সেখানে মামুলি এই লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ঝোড়ো পেলেও তা ধরে রাখতে পারেননি এভিন লুইস। ফেরেন ১২ রান করে। পরে ৩০ থেকে ৩২ রানের মাথায় আরও ২ উইকেট হারিয়ে চাপে পড়ে খুলনা। সেখানে চাপ সামলান আফিফ হোসেন ধ্রুব এবং মাহমুদুল হাসান জয়। গড়েন ৪৬ রানের জুটি।

২৬ রানে আফিফ ফেরার পর বাকি পথ সামাল দেন জয়। তার দলীয় সর্বোচ্চ ৩৯ রানের জয়ের বন্দের পৌঁছায় খুলনা। শেষে ফাহিম আশারাফের ১৫ রানের ক্যামিওতে ১০ বল ও ৪ উইকেট হাতে রেখে আসরের প্রথ ম্যাচেই জয় পায় তারা। 

 

এ সম্পর্কিত আরও খবর