বিতর্কিত রান আউট নিয়ে ওয়ার্নার যা বললেন

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-10 14:43:19

ম্যাচ জিতলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৪ উইকেটে হারলো সিলেট সিক্সার্স। তবে ম্যাচের মাঝে এবং শেষে ডেভিড ওয়ার্নারের সেই রান আউটই সবচেয়ে বেশি আলোচনা ও বিতর্ক ছড়ালো।

রান নিতে গিয়ে তৌহিদ হৃদয়ের সঙ্গে ভুল বোঝাবুঝিতে ১৪ রানে রান আউট হন সিলেট সিক্সার্স অধিনায়ক ডেভিড ওয়ার্নার। তবে সেই রান আউটের সময়ে দুজনেই একই প্রান্তের পপিং ক্রিজে ছিলেন। কে আগে পপিং ক্রিজের ভেতরে পৌছালেন তা প্রশ্নের উত্তর খুঁজলে নিশ্চিত উত্তরটা হচ্ছে-ডেভিড ওয়ার্নার। ক্রিকেট আইনও তাই জানাচ্ছে। সেই আইনে তৌহিদ হৃদয়ই রান আউট হবেন। কিন্তু টিভি আম্পায়ার ডেভিড ওয়ার্নারকে রান আউট ঘোষণা করলেন।

ম্যাচ শেষে নিজের সেই রান আউট প্রসঙ্গে ওয়ার্নার জানালেন-‘আমি মাঠে ছিলাম। তাই আমি তো দেখিনি কি ঘটেছে? তবে দেখা যাচ্ছে আমি পপিংক্রিজের ভেতরেই ছিলাম। ক্যামেরার সামনে বসে কেউ যদি সিদ্ধান্ত নিতে ভুল করে তাহলে তো কিছু বলার নেই। যারা এই সিদ্ধান্ত নিয়েছে তাদের হয়ে আমি তো কিছু বলতে পারি না। আমি যদি আউট না হই। তাহলে অবশ্যই আউট না। তবে যাই সিদ্ধান্ত হয়েছে আমি মেনে নিয়েছি।’ সিদ্ধান্ত মেনে নিলেও সেটা যে তার মনোপুত হয়নি সেটা জানাতে অবশ্য ভুললেন না ওয়ার্নার।

তবে রান আউটের সেই ভুল বোঝাবুঝির জন্য তৌহিদ হৃদয়কে কোন দোষ দিচ্ছেন না ওয়ার্নার। বললেন-‘ এটা তেমন কোন বিষয় নয়। দিন শেষে আমরা এনিয়ে কথা বলেছি। এটা আসলে কারোরই দোষ না। রান আউটের সেই ঘটনা আমরা ভুলে গেছি। এখন সামনে বাড়তে চাই।’

মাত্রই বিপিএল শুরু হলো। প্রথম ম্যাচে ১২৭ রানের সামান্য পুঁজি নিয়েও লড়াই করলো সিলেট সিক্সার্স শেষ ওভারের পঞ্চম বল পর্যন্ত! সবকিছু ভুলে এখন তো সামনে তাদের বাড়তেই হবে!

এ সম্পর্কিত আরও খবর