শেষের হিসেব মিললো না খুলনার, রংপুরের জয়

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-01-19 07:11:26

মঞ্চ প্রস্তুত ছিলো কার্লোস ব্রাথওয়েটের জন্য। ম্যাচ জিততে চাই ৩ বলে ১৩ রান। কিন্তু ফরহাদ রেজা শেষ ওভারটা করলেন দুর্দান্ত। প্রথম বলে বাউন্ডারি খেলেন। তবে পরের পাঁচ বলে বিগ শট খেলার সুযোগই দিলেন না। রংপুর রাইডার্স ম্যাচ জিতলো ৮ রানে। ব্রাথওয়েটের জন্য সাজানো মঞ্চে শেষ ওভারে নায়ক হয়ে গেলেন ফরহাদ রেজা। খুলনার ইনিংস আটকে গেল ১৬১ রানে এসে।

রংপুর রাইডার্সের ১৬৯ রানের পেছনে ছুটতে নেমে খুলনা টাইটানস স্বপ্নের শুরু পেয়েছিলো। পল স্টালিং ও জুনায়েদ সিদ্দিকীর ওপেনিং জুটিতে উঠে ১১.১ ওভারে ৯০ রান। কিন্তু সেই দুর্দান্ত শুরুটা শেষ পর্যন্ত ধরে রাখতে পারলো না খুলনা। শেষের হিসেবটাই তারা মেলাতে পারলো না।

শেষ ২৪ বলে ম্যাচ জিততে খুলনার প্রয়োজন দাড়ায় ৪৩ রানের । হাতে জমা ৭ উইকেট। কিন্তু সুবিধাজনক এই অবস্থানে থেকেও ম্যাচ জিততে পারলো না খুলনা। শেষের হিসেবি বোলিংয়ে ম্যাচ জিতলো রংপুর।

আগের ম্যাচের ব্যাটিংয়ের দুঃখ ভুললো রংপুর রাইডার্স দ্বিতীয় ম্যাচে এসে। পাওয়ার প্লে’র শুরুটা তেমন ঝড়ো কিছু না হলেও ইনিংসের মাঝপথের পর থেকে হাত খুলে খেলেন রংপুরের ব্যাটসম্যানরা। জায়গা বদলে ওপেনার হিসেবে নেমে রাইলি রুশো জানিয়ে দেন, টি-টুয়েন্টিতে এটাই তার কার্যকর জায়গা। ৪০ বলে হাফসেঞ্চুরি করেন রুশো। অন্যপ্রান্তে মেহেদি মারুফ, অ্যালেক্স হেলস ও মোহাম্মদ মিঠুনের কাছ থেকে বেশিকিছু সহায়তা পাননি। তবে চতুর্থ উইকেট জুটিতে রবি বোপারার সঙ্গে তার জুটিটা বেশ জমে। এই জুটিতেই ম্যাচের সিংহভাগ রান পায় রংপুর। দলের সংগ্রহ ১৬৯ রান। যার ১০৪ রান আসে রুশো ও বোপারার চতুর্থ উইকেট জুটিতে।

৫২ বলে ৮ বাউন্ডারি ও ২ ছক্কায় অপরাজিত ৭৬ রান করেন ওপেনার রুশো। বোপারা দ্বিতীয় ম্যাচেও বড় রান পেলেন। ২৯ বলে হার না মানা ৪০ রান এলো তার ব্যাট থেকে।

টুর্নামেন্টে দুই ম্যাচে এক হার ও এক জয় পেল বর্তমান চ্যাম্পিয়নরা। রংপুরের পরের ম্যাচ ৮ জানুয়ারি। মিরপুরে সেই ম্যাচে তাদের প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

সংক্ষিপ্ত স্কোর: রংপুর রাইডার্স: ১৬৯/৩ (২০ ওভারে, রুশো ৭৬*, মারুফ ৫, হেলস ১৫, মিঠুন ১৯, বোপারা ৪০*, জহির খান ১/৩০, ব্রাথওয়েট ১/৩৯)। খুলনা টাইটানস: ১৬১/৫ (২০ ওভারে, স্টালিং ৬১, জুনায়েদ ৩৩, মাহমুদউল্লাহ ২৪, আরিফুল ১২, জহুরুল ১২*, ব্রাথওয়েট ৬*, শফিউল ২/৪৪)। ফল: রংপুর ৮ রানে জয়ী। ম্যাচসেরা : রাইলি রুশো

এ সম্পর্কিত আরও খবর