আলকারাজের পর জোকোভিচেরও বিদায়

টেনিস, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-01-26 16:30:46

রজার ফেদেরার-রাফায়েল নাদালদের যুগ গত হয়েছে। টেনিস কোর্টে নোভাক জোকভিচের সামনে এখন সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী স্পেনের তরুণ কার্লোস আলকারাজ। ক’দিন আগে কোয়ার্টার ফাইনাল থেকে আলকারাজের বিদায়ে হয়ত স্বস্তির নিঃশ্বাস ফেলেছিলেন জোকোভিচ, ভেবেছিলেন ২৫তম গ্র্যান্ডস্লাম জয়ের পথ এখন মসৃণ। কিন্তু না, তেমনটা হয়নি। এবার তার পথ আগলে দাঁড়িয়েছেন ইতালিয়ান তারকা ইয়ানিক সিনার।

মেলবোর্নের রড লেভার অ্যারেনায় প্রথম দুই সেটে জোকোভিচকে দাঁড়াতেই দেননি চতুর্থ বাছাই সিনার। ৬-১ এবং ৬-২ ব্যবধানে দারুণ দাপটে জিতে নেন সেই দুই সেট। তবে তৃতীয় সেট টাইব্রেকারে নিয়ে সমর্থ হন সার্বিয়ান মহাতারকা জোকোভিচ। সেখানে (৮-৬) জিতে ৭-৬ ব্যবধানে সেটটা নিজের করে নেন।

কিন্তু চতুর্থ সেটে আবার ছন্দপতন। এবার আর ঘুরে দাঁড়ানোর সম্ভাবনাটাও জাগাতে পারেননি ২৪ গ্র্যান্ডস্লামজয়ী। তাকে ৬-৩ গেমে হারিয়ে প্রথম ইতালিয়ান হিসেবে অস্ট্রেলিয়ান ওপেনের একক ইভেন্টের ফাইনালে পা রেখেছেন সিনার।

ফাইনালে সিনারের প্রতিপক্ষ কে হবেন, সেটা কিছু সময় পরই জানা যাবে। রড লেভার অ্যারেনায় এখন পুরুষ এককের দ্বিতীয় সেমিফাইনালে লড়ছেন রাশিয়ার দানিল মেদভেদেভ এবং জার্মানির অ্যালেক্সান্ডার জভেরভ।

এ সম্পর্কিত আরও খবর